ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কম্পিউটার এক্সপোর যত অফার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৩
কম্পিউটার এক্সপোর যত অফার

ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটিতে অনুষ্ঠিত ‘সিটিআইটি ২০১৩’ এক্সপোর ষষ্ঠ দিনে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে। আগত দর্শনার্থীরাও এ শোকের সঙ্গে একাত্ব প্রকাশ করেন।



সিটিআইটির এবারের আহ্বায়ক এএনএম কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, রাষ্ট্রপতির মৃত্যুতে এবারের আয়োজনে শোকের ছাড়া নেমে এসেছে। এ কারণে অনেক উদ্যোগকেই স্থগিত করা হয়েছে।

এবারের চলতি প্রদর্শনীর বিশেষ আকর্ষণে আছে মূল্যছাড়, তথ্যপ্রযুক্তির সর্বাধুনিক পণ্যের উপস্থিতি এবং সুসজ্জিত প্যাভিলিয়ন। বিসিএস কম্পিউটার সিটির নিচ তলায় সজ্জিত মঞ্চে প্রতিদিনই থাকছে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তির উপস্থিতিতে বিশেষ কিছু আয়োজন।

এ ছাড়াও প্রতিযোগিতার মধ্যে আছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক এবং প্রতিদিনের কুইজ। চলছে রক্তদান কর্মসূচিও।

এ আয়োজনে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে দেশের সক্রিয় গণমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম।
 
শুক্রবার ২২ মার্চ সিটি আইটি ২০১৩ কম্পিউটার মেলার আয়োজকদের পক্ষ থেকে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি ও বিসিএসের সাবেক সভাপতি মো. সবুর খান, বিসিএসের সাবেক মহাসচিব মুনিম হোসেন রানা ও তথ্যপ্রযুক্তি সাংবাদিক ভূঁইয়া ইনান লেনিনকে আজীবন সম্মাননা দেওয়া হবে।

প্রতিদিনই বিভিন্ন পণ্যের ওপর মূল্য ছাড় আর উপহার ঘোষণা করা হচ্ছে। স্যামসাং ল্যাপটপে থাকছে টি-শার্ট। আর ৪টি ভিন্ন মডেলের সঙ্গে থাকছে স্ক্র্যাচকার্ড। এ অফার শুধু প্রদর্শনীর জন্যই প্রযোজ্য।

বিখ্যাত বেলকিন ব্র্যান্ডের যে কোনো পণ্য কিনলেই আছে তাৎক্ষণিক মূল্যছাড়। ই-স্ক্যান অ্যান্টিভাইরাসের সঙ্গে পাওয়া যাবে ৮ গিগাবাইট পেনড্রাইভ।

এদিকে জেরক্স ৫০১৯, ৫০২১, ৫০২১ ডিএন মডেলের মাল্টিফাংশনাল প্রিন্টারেও (একই সঙ্গে ফটোকপি, প্রিন্ট, স্ক্যান সুবিধা) দাম কমানো হয়েছে। এ তিন মডেলের যে কোনো একটি কিনলে সঙ্গে পাওয়া যাবে ফ্রি পেপার শেডার।

এইচপি ব্যান্ডের ল্যাপটপে থাকছে ব্লুটুথ মাউস ও টি-শার্ট। এ ছাড়া কিউবি পকেট ওয়াইফাই রাউটার পাওয়া যাচ্ছে ৭ হাজার ৫০০ টাকায়।

ইনসোর্স বাংলাদেশ এনসিআরের টোনার কার্টিজের সঙ্গে বিনা মূল্যে এক প্যাকেট ‘ডবল এ’ কাগজ দিচ্ছে। জেএএন অ্যাসোসিয়েটস ক্যানন ব্র্যান্ডের সবগুলো ক্যামেরায় দিচ্ছে মূল্যছাড়।

এ ছাড়া ফুজিফিল্ম ক্যামেরায়ও পাওয়া যাচ্ছে ছাড় সুবিধা। বাংলালায়ন ৯৫০ টাকায় ফোরজি মডেমের আনলিমিটেড বান্ডেল প্যাকেজ বিক্রি করছে।

ন্যূনতম ২০ হাজার টাকায় নেটবুক, ৮ হাজার টাকায় ডিজিটাল ক্যামেরা আর ১০ হাজার টাকায় ট্যাবলেট পিসি পাওয়া যাচ্ছে।

এখানে কম্পিউটার সোর্স প্রোলিঙ্ক হ্যান্ডি রাউটার, অ্যান্টেক, করসায়ার এবং রেজার ব্র্যান্ডের ফুল গেমিং পণ্যের সঙ্গে লজিটেক ব্র্যান্ডের তারহীন প্রযুক্তির কি-বোর্ড, মাউসের দাম কমিয়ে দিয়েছে।

বাংলাদেশ সময় ২০৫৯ ঘণ্টা, মার্চ ২১, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।