ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিটি আইটি মেলার শেষ দিকে বাড়ছে দর্শনার্থী

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৩
সিটি আইটি মেলার শেষ দিকে বাড়ছে দর্শনার্থী

ঢাকার আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে চলছে সিটিআইটি ২০১৩ প্রদর্শনী। গত ১৪ মার্চ শুরু হওয়া এ প্রদর্শনী প্রায় শেষের দিকে।

আয়োজক সুত্র মতে, মেলার সময় ফুরিয়ে আসার সঙ্গে সঙ্গে বাড়ছে দর্শক সমাগম। এছাড়া মেলার সময় বাড়িয়ে ১২ দিন করা হয়েছে সেই অনুযায়ী মেলা শেষ হচ্ছে ২৫ মার্চ। মেলার ৭ম দিন শুক্রবার তাই দর্শনার্থী ছিল বেশি তবে রাষ্ট্রপতির মৃত্যুতে মেলা প্রাঙ্গনের পরিবেশও ছিল শোকাবহ।

উল্লেখ্য, মেলার আয়োজনে রয়েছে শিশু চিত্রাঙ্কন, গেমিং, ডিজিটাল ফটোগ্রাফি, বিতর্ক, কুইজ, রক্তদান কর্মসূচিসহ বেশ কিছু ভিন্নধর্মী আয়োজন।

যারই অংশ হিসেবে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বিভিন্ন বয়সী শিশুরা এতে অংশ নেন। অংশগ্রহনকারী প্রতিযোগিদের মধ্যে এ-গ্রুপে প্রথম ফায়িনা জাহান অর্পিতা, দিতীয় ইয়াজউদ্দীন আহমদ রুপন এবং তৃতীয় হয় ওয়ারিশা বিনত বশীর। বি-গ্রুপে মুবাশ্বির রহমান সিদ্দিকি স্বচ্ছ প্রথম, দিতীয় নবনীতা হালদার (অথী) এবং তৃতীয় হয় তানশা মামহা। গ্রুপ-সিতে প্রথম আনিকা তাহসীন  (বর্ষা), দিতীয় তৌসিফ হোসেন এবং তৃতীয় স্থান অধিকারী শাজনীম তাসনিম বৃষ্টি। এছাড়া বিশেষ প্রতিবন্ধি গ্রুপে আসিফ হাসান অনি প্রথম এবং দিতীয় স্থানের অধিকারী হন মোস্তাফিজুর রহমান। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কার্টুনিস্ট আহসান হাবীব।

বিসিএস কম্পিউটার সিটির সভাপতি মজিবুর রহমান স্বপন, মেলার আহবায়ক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ এন এম কামরুজ্জামানসহ বিসিএস কম্পিউটার সিটির কার্যনির্বাহী পরিষদের সদস্যরা বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন।

সুত্র মতে, মেলার পক্ষ থেকে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও বিসিএসের সাবেক সভাপতি সবুর খান, বিসিএসের সাবেক মহাসচিব মুনীম হোসেন রানা ও তথ্যপ্রযুক্তি সাংবাদিক ভূঁইয়া ইনান লেনিনকে আজীবন সম্মাননা দেয়া হবে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।