ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিটিআইটি সম্মাননা পেলেন ৩ বিশিষ্টজন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৩
সিটিআইটি সম্মাননা পেলেন ৩ বিশিষ্টজন

শুধু প্রযুক্তিপণ্য প্রদর্শন আর বিকিকিনি নয়, তথ্যপ্রযুক্তি খাতে দীর্ঘদিন ধরে যুক্ত অনেককেই প্রতিবছর সংবর্ধনা দিয়ে আসছে বিসিএস কম্পিউটার সিটি। এবারও দেওয়া হয়েছে এ সংবর্ধনা।



এবারে সিটিআইটি ২০১৩ কম্পিউটার প্রদর্শনীর আয়োজক ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি ও বিসিএসের সাবেক সভাপতি সবুর খান, বিসিএসের সাবেক মহাসচিব মুনীম হোসেন রানা ও তথ্যপ্রযুক্তি সাংবাদিক ও কম্পিউটার বিচিত্রার প্রতিষ্ঠাতা ভূঁইয়া ইনান লেনিনকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিএসের পরিচালক মোস্তাফা জব্বার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি একেএম ফাহিম মাশরুর, বিসিএস কম্পিউটার সিটির সভাপতি মজিবুর রহমান স্বপন, বিসিএস কম্পিউটার সিটির সাবেক সভাপতি আহমেদ হাসান জুয়েল, এবারের সিটিআইটির আহ্বায়ক এএনএম কামরুজ্জামান, বাংলালায়ন মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান জিএম ফারুক খান।

বিসিএস কম্পিউটার সিটি প্রতিষ্ঠায় বিশেষ অবদানের জন্য এ সম্মাননা দেওয়া হয়। এ অনুষ্ঠানে সবুর খান বলেন, শুরু সময় আমরা মাত্র নয় জন উদ্যোক্তা এ মার্কেট গড়ে তুলেছিলাম। এটি এখন সুবিশাল পরিসর পেয়েছে। সময় এসেছে সারা দেশে বিসিএস কম্পিউটার সিটির ছড়িয়ে দেবার।

নিজের অনুভূতি প্রকাশ করে ভূঁইয়া ইনাম লেনিন বলেন, যে কোনো সম্মান গৌরবের। আর তা যখন কাছের মানুষদের থেকে হয়, তখন আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। মুনীম হোসেন অনুপস্থিত থাকায় তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তার মা খাদিজা বেগম।

এদিকে শনিবার এশিয়ান-ওসেনিয়ান কম্পিউটিং ইন্ড্রাস্ট্রি অর্গানাইজেশনের (অ্যাসোসিও) চেয়ারম্যান ও বিসিএসের সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফিকে সংবর্ধনা দেওয়া হয়। এ প্রদর্শনী এখন শেষদিকে। ২৫ মার্চ এ প্রদর্শনীর আনুষ্ঠানিক পর্দা নামছে।

বাংলাদেশ সময় ২০৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।