ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইপোর্টবিডি.কমের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৩
আইপোর্টবিডি.কমের যাত্রা শুরু

ঢাকা: স্বাধীনতা ও জাতীয় দিবসের দুপুরে যাত্রা শুরু করেছে ‘ইনফরমেশন পোর্টাল অব বাংলাদেশ’। নাগরিক স্বাচ্ছন্দ্য সৃষ্টিতে আইপোর্টের সহায়ক ভূমিকা দিনে দিনে সম্প্রসারিত করার অঙ্গীকার নিয়ে এ যাত্রা শুরু হলো।



মঙ্গলবার সন্ধ্যায় সংস্থাটির বার্তাপ্রধান শাহরিয়ার খান বর্ণের পাঠানো বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আইপোর্ট হচ্ছে এমন এক ইন্টারনেটভিত্তিক তথ্যমাধ্যম, যা কিনা- আত্মকর্মসংস্থানের লক্ষ্যে একত্রিত হওয়া কর্মহীন (Jobless) প্রবীণ ও নবীন সাংবাদিকদের সাময়িক ঠিকানা। ‘নিউ-মিডিয়া’ ধারণার বাস্তবায়নে তাঁরা কাজ করছেন। পোর্টালটির সম্পাদকের দায়িত্বে আছেন দীর্ঘ ৩২ বছরের অভিজ্ঞ সাংবাদিক কাজী আব্দুল হান্নান। উপদেষ্টা সম্পাদক প্রবীণ সাংবাদিক সৈয়দ আখতার ইউসুফ।

বিবৃতিতে আরো বলা, ইংরেজী iportbd.com (আইপোর্টবিডি.কম)-এর ঠিকানায় অনলাইন সংযোগ নিয়ে এখান থেকে কম্পিউটার কিংবা মোবাইলফোনে কিছু তথ্যসেবা পাওয়া যাবে। যেসব পরিসরে তথ্যসেবা পাওয়া যাবে সেগুলো হচ্ছে-

১) দিনের উল্লেখযোগ্য সংবাদ ও ক্ষেত্র বিশেষে এর তাৎপর্য বিশ্লেষণ। ২) নগরজীবনের অন্যতম বিড়ম্বনা আবাসন খুঁজে ফেরার ঝামেলায় সহায়তা দিতে অনলাইন আয়োজন। এবং ৩) শিক্ষার্থী ও অভিভাবকদের গৃহশিক্ষক অনুসন্ধানের বিড়ম্বনা লাঘবে ঘরে বসে এ-সংক্রান্ত তথ্য পাওয়ার ব্যবস্থা।

ভবিষ্যতে নাগরিকদের তথ্য সহায়তা দেওয়ার ক্ষেত্র সম্প্রসারণে আইপোর্টের অঙ্গীকার তো থাকছেই। এছাড়াও প্রতিমাসের প্রথম রোববার থাকবে অনলাইন চমক। বিকাশমান ইন্টারনেট মাধ্যমকে ব্যবহার করে তথ্যসেবা পেতে আইপোর্টে-এ চোখ রাখুন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৩
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।