ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে স্যামসাং গ্যালাক্সি ট্যাবের বর্ণিল প্রদর্শনী

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১০
বাংলাদেশে স্যামসাং গ্যালাক্সি ট্যাবের বর্ণিল প্রদর্শনী

প্রথমবার দেশে নিজস্ব ট্যাবলেট কমপিউটার ‘গ্যালাক্সি ট্যাব’ প্রদর্শন করেছে প্রযুক্তিপণ্য নির্মাতা স্যামসাং। ২৮ নভেম্বর অনুষ্ঠিত স্যামসাং করপোরেট নাইটে বহুল আলোচিত এ ট্যাবলেট কমপিউটার জনসম্মুখে প্রদর্শন করা হয়।



এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্যামসাংয়ের বাংলাদেশ ব্যবস্থাপক কে এইচ লি। বিশেষ অতিথি ছিলেন স্যামসাংয়ের বিপণন ব্যবস্থাপক মুহাম্মাদ আল ফুয়াদ।

কে এইচ লি জানান, স্যামসাং ক্রেতাদের জন্য নিত্যনতুন প্রযুক্তিপণ্য উপহার দিচ্ছে। আর এর সঙ্গে সর্বোচ্চ গ্রাহকসেবাও নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হচ্ছে। স্যামসাং গ্রাহক চাহিদার কথা ভেবেই আধুনিক প্রযুক্তির পণ্য বাজারে নিয়ে আসে। এ ধারাবাহিকতারই অংশ হচ্ছে গ্যালাক্সি ট্যাব।

অনুষ্ঠানে মুহাম্মাদ আল ফুয়াদ স্যামসাং ব্র্যান্ডের প্রিন্টার সম্পর্কে তথ্যচিত্র উপস্থাপন করেন। এ অনুষ্ঠানে স্যামসাং গ্যালাক্সি ট্যাব ছাড়াও স্যামসাংয়ের অন্য সব পণ্য এবং সেবাগুলো প্রদর্শনেরও সুযোগ পান অংশগ্রহণকারীরা।

শিল্পী সেলিমের ভায়োলিনের সুরের মূর্ছনায় অনুষ্ঠান শুরু হয়। এরপর জাদুশিল্পী জুয়েল আইচ শৈল্পিক জাদু প্রদর্শন করেন। সঙ্গীত পরিবেশন করেন শিল্পী রুপম। এছাড়াও নাদিয়া-লিখন জুটি নৃত্য পরিবেশন করেন।

স্যামসাংয়ের এ ট্যাবলেট কমপিউটারের বৈশিষ্ট্যগুলোর মধ্যে ৭ ইঞ্চিবিশিষ্ট ডব্লিউএসভিজিএ স্পর্শক পর্দা, জিপিআরএস, এডজ ও ওয়াইফাই সুবিধা, ১ গিগাহার্টজ প্রসেসর, এলইডি ফ্যাশসহ ৩ মেগাপিক্সেলের ক্যামেরা, গ্লোবাল পজিশনিং সিস্টেম (জিপিএস) সমর্থিত প্রযুক্তি, ১৬ এবং ৩২ গিগাবাইট মেমোরি অন্যতম।

এতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে গুগলের অ্যানড্রয়েড ২.২ ফ্রয়ো সংস্করণ। ফলে সহজেই ভিডিও এবং ভয়েস কল বিনিময় করা যাবে। আরও আছে ইন্টিগ্রেটেড ইমেইল সার্ভিস। এর মাধ্যমে এসএমএস, এমএমএস এবং ইমেলই করা সম্ভব। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম হওয়ায় গুগল অ্যাপস্টোর থেকেও যে কোনো অ্যাপলিকেশন ডাউনলোড সুবিধা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

বাংলাদেশ স্থানীয় সময় ২২০৮, নভেম্বর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।