ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেট ‘ই-বাণিজ্য’ মেলার প্রস্তুতি সম্পন্ন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৩
সিলেট ‘ই-বাণিজ্য’ মেলার প্রস্তুতি সম্পন্ন

“ঘরে বসে কেনাকাটার উৎসব” স্লোগান নিয়ে দেশে দিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ই-বাণিজ্য ও ডিজিটাল উদ্ভাবনী মেলা।

সিলেট স্টেডিয়াম সংলগ্ন মোহাম্মদ আলী জিমনেসিয়ামে আগামী ৪ এপ্রিল থেকে শুরু হয়ে মেলা চলবে ৬ এপ্রিল পর্যন্ত।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহায়ক এ মেলার আয়োজক সিলেট জেলা প্রশাসন এবং কম্পিউটার জগত, সহযোগিতায় রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং সিলেট বিভাগীয় কমিশন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধন করবেন।

মেলা উপলক্ষ্যে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এর বিস্তারিত তথ্যাদি উপস্থাপন করেন ই-বাণিজ্য মেলার আহবায়ক, আয়োজক কম্পিউটার জগতের কারিগরি সম্পাদক এবং কম জগত টেকনোলোজিসের প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। এতে অংশগ্রহণকারীদের সঙ্গে মতবিনিময় হয়।

সম্মেলনে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, কম্পিউটার জগতের সহকারি সম্পাদক এম.এ. হক অনু, এসএসএল ওয়্যারলেসের চিফ অপারেটিং আনিসুল ইসলাম, মেলার সমন্বয়কারী মোহাম্মদে এহতেশাম উদ্দিন মাসুম।

সম্মেলনে জানানো হয় ই-কমার্স সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান তাদের সেবা ও পণ্য বিশেষ ছাড়ে উপস্থাপন করবে। মেলায় মোট ৪৫ টি প্রতিষ্ঠানের ৪৫ টি স্টলে এসব সেবা, পণ্য প্রদর্শিত হবে। এছাড়া ক্রেতাদের জন্য আকর্ষনীয় সুযোগের পাশাপাশি থাকছে সচেতনতামুলক কর্মসুচি।

মেলার পার্টনার হিসেবে রয়েছে এখনি ডটকম, ক্রিয়েটিভ পার্টনার ক্রিয়েটিভ আইটি লিমিটেড, গেমিং জোন পার্টনার এএমডি গিগাবাইট, নলেজ পার্টনার বিডিওএসএন, কমিউনিকেশন পার্টনার সফটকল, ওয়েব পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম এবং ব্লগ পার্টনার সামহোয়্যার ইন ব্লগ।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর অনলাইন পেমেন্ট সেবাদাতা প্রতিষ্ঠান এসএসএল কমার্জ ও কম জগত টেকনোলোজিস। গোল্ড স্পন্সর ই-সুফিয়ান ও সিজে সফট এবং ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে রয়েছেন অর্পণ কমিউনিকেশন লিমিটেড।

আয়োজকার জানান, তরুণ প্রজন্মের কাছে মেলা কার্যক্রম সহজেই পৌঁছতে ফেসবুক সাইটে www.facebook.com আপডেটের ব্যবস্থা রাখা হয়েছে এবং অফিসিয়াল ওয়বেসাইট www.e-commercefair.com থেকে দরকারি তথ্য পাবে আগ্রহীরা। এছাড়া মেলা কার্যক্রম সরাসরি সম্প্রচারিত হবে www.comjagat.com সাইটে।

উল্লেখ্য, সকলের জন্য উন্মুক্ত এ মেলা চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।