ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইউটিউব মিউজিকে জুড়ি হলো ফ্লিপকার্ট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৩
ইউটিউব মিউজিকে জুড়ি হলো ফ্লিপকার্ট

গুগলের অনলাইন ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব মিউজিকে যোগ দিল ফ্লিপকার্ট। গুগল জানিয়েছে যে ইউটিউব ব্যবহারকারীরা অনলাইন মিউজিক বৈধভাবেই উপভোগে আরো কিছু অপশন পাবে।

সার্চ গুরুর যৌথভাবে মিউজিক বিপণনের এ উদ্যোগ আসছে প্লে স্টোরে ই-বুকস এবং মুভি সেবা আসার পর।

মিডিয়ানামার প্রতিবেদনে জানানো হয় ইউটিউব সংযুক্ত মিউজিক ট্র্যাকস আনুষ্ঠানিকভাবে ফ্লিপকার্টের মাধ্যমে ক্রয় করা যাচ্ছে। তবে এখনও ইউটিউব ব্যবহারকারীরা অ্যাপলের আইটিউনস স্টোর এবং অ্যামাজনের এমপিথ্রি স্টোর থেকে গান ক্রয়ের সুবিধা পাচ্ছে। কিন্তু অনেক দেশে এখনও অ্যামাজন স্টোর সুবিধা যায়নি।

এদিকে গুগল আর ফ্লিপকার্ট পরিচালিত বিনোদন সেবাটি অবশ্যই মাল্টিমিডয়ায় সুরুচিপূর্ণ সংস্করণ হবে এবং নিয়মানুযায়ী ডাউনলোডে ব্যবহারকারীদের আগ্রহী করবে এমনটা আশা করছে বিশ্লেষকরা।

যদিও লেবেলগুলি অর্থাৎ  কোনসব মাধ্যমগুলো এতে যুক্ত হয়েছে তার সঠিক সংখ্যা এখনও অজানা রয়েছে। তবে ইউটিউবে ইএমআই মিউজিক লেবেলে “বাই ফ্রম” ফ্লিপকার্ট লিঙ্ক দেখা যাচ্ছে। আরও ধারণা করা হচ্ছে এর মাধ্যমে অনলাইন মিউজিক স্ট্রিমিং‘এ জোয়ার আসবে।

প্রসঙ্গত, গান ডট কম অতি সম্প্রতি মোবাইল অ্যাপস এবং স্যাভন ডট কম একটি ইংলিশ ল্যাঙ্গুয়েজ চ্যানেল চালু করে। এছাড়া ফ্লিপকার্টের ডিজিটাল স্টোর ফ্লাইটের প্রথম বর্ষপূর্তি ১০০০ ফ্রি অ্যালবাম ডাউনলোডের মাধ্যমে পালন হয়।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।