ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারজিন আনছে ‘দ্য ডেইলি’ আইপ্যাড ম্যাগাজিন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০
ভারজিন আনছে ‘দ্য ডেইলি’ আইপ্যাড ম্যাগাজিন

ভারজিন গ্রুপ অচিরেই নতুন আইপ্যাড ম্যাগাজিন অবমুক্ত করার ঘোষণা দিয়েছেন। প্রতিষ্ঠানটির প্রধান রিচার্ড ব্র্যানসন এ তথ্য জানিয়েছেন।



রিচার্ড ব্র্যানসন জানান, ভারজিন নতুন রূপের ও অন্য সব বৈশিষ্ট্যের এ আইপ্যাড ম্যাগাজিন প্রকাশ করছে। এ আইপ্যাড ম্যাগাজিনের নকশা তুলনামূলকভাবে আলাদা। নিউইয়র্কে এ আইপ্যাডযুক্ত ম্যাগাজিন প্রকাশ পাবে।

এ চাঞ্চল্যকর খবর প্রকাশে রুপার্ট মুরডোসের নতুন চিন্তার উদ্ভব হয়। এরই মধ্যে ‘নিউজ করপোরেশন’ এর প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী মুরডোস ঘোষণা করে আইপ্যাডে সুনির্দিষ্ট ডেইলি নিউজপেপারগুলো উন্মোচন করা হবে। নাম হবে ‘দ্য ডেইলি’।

ভারজিনের এ আইপ্যাড ম্যাগাজিন রুপার্ট মুরডোসের প্রতিদ্বন্দ্বী হিসেবে আসছে। ব্র্যানসনের প্রকল্পের নাম দেওয়া হয়েছে তার মেয়ে হলি ব্র্যানসন এবং অ্যানথনি নগুরার পরামর্শে।

আইপ্যাড ম্যাগাজিন ‘দ্য ডেইলি’ সংবাদমাধ্যমের চেয়েও বিনোদন এবং সংস্কৃতিতে সর্বাধিক গুরুত্ব দেবে। এছাড়াও বাড়তি নজর দেওয়া হবে সাম্প্রতিক বিষয়ে।

এ প্রকল্প আগামী বছর চালু হওয়ার সম্ভাবনা আছে। এ বছরের ডিসেম্বরে এর প্রথম প্রদর্শনী করা হয়। এটি মাল্টিমিডিয়ানির্ভর অনন্য এক সৃষ্টি হবে বলে ভার্জিন সূত্র জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।