ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় আইপিভি ৬ বিষয়ক কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৩

আগামী ২১ মে ঢাকার রমনাস্থ ইনিস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) এর ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন ক্লাবে (ইআরসি) “আইপিভি৬ ও নেটওয়ার্ক সিকিউরিটি” বিষয়ক ৪ দিনের এক কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আয়োজক প্রতিষ্ঠান ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চাপ্টার ও এশিয়া প্যাসেফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপনিক)।


 
কর্মশালায় প্রথমদিন আইপিভি৬ টিউটোরিয়াল এবং পরের তিন দিনে নেটওয়ার্ক সিকিউরিটি নিয়ে আলোচনা করা হবে । আইপিভি৬ টিউটোরিয়ালের আলোচ্য বিষয়ের মধ্যে রয়েছে আইপিভি৬ ইন্ট্রোডাকশন, অ্যাড্রেসিং, সাবনেটিং, হোস্ট কনফিগারেশন, আইপিভি৪ টু আইপিভি৬ ট্রান্সিশন, গেটিং আইপিভি৬ এড্রেসেস এবং আইপিভি৬ কেস স্টাডিজ।

ইন্টারনেট সোসাইটি ও এপনিকের সদস্যরা নির্ধারিত মূল্য থেকে ছাড়ে  ২৫’শ টাকা আর অন্যরা ৩৭’শ টাকায় প্রশিক্ষণটি নিতে পারবে ।

এছাড়া সিকিউরিটি কর্মশালায় থাকছে ‍ইন্টারনেট সিকিউরিটি ফান্ডামেন্টালস, সিকিউরিটি ইস্যুস, থ্রেটস অ্যান্ড অ্যাটাকস, নেটওয়ার্ক ইনফ্রাস্টাকচার সিকিউরিটি, ক্রিপ্টোগ্রাফি অ্যান্ড পাবলিক কি ইনফ্রাস্টাকচার, লেয়ার টু সিকিউরিটি, মনিটরিং অ্যান্ড ম্যানেজিং এক্সেস এবং সার্ভার অ্যান্ড অপারেশনাল সিকিউরিটি।

এই কোর্সটির নিবন্ধন ফি ১৪ হাজার ৭’শ এবং সংশ্লিষ্ট সদস্যদের জন্য ৯ হাজার ৮’শত টাকা ।

উক্ত কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্বে থাকবেন এপনিকের সিনিয়র ট্রেনিং স্পেশালিস্ট নুরুল ইসলাম (রোমান)।

আগ্রহীরা আগামী ৩০ এপ্রিলের মধ্য সীমিত আসনে নিবন্ধন করতে পারবে।

যোগাযোগে ০১৭১২৬৫৩৩৭৪ এবং ই-মেইল[email protected]। আরো জানতে এই লিঙ্কে http://training.apnic.net/events/2013/tutorial-ipv6-21may13 যেতে হবে।


বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ০৬ এপ্রিল, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।