ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এইচটিসির হোমস্ক্রিনে ফেসবুক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৩
এইচটিসির হোমস্ক্রিনে ফেসবুক

সামাজিক মাধ্যমসহ হ্যান্ডসেট নির্মাতাদের পরিকল্পনা হ্যান্ডসেটের মুল পর্দায় সরাসরি ফেসবুক সুবিধা প্রদান করা। এ মুহূর্তে হ্যান্ডসেট নির্মাতাদের মধ্যে এইচটিসি‘র নাম প্রকাশিত।

অতি সম্প্রতি অ্যান্ড্রয়েডে ফেসবুকের নতুন ফিচার ‘ফেসবুক হোম’ ঘোষণার পর এইচটিসি ঘোষণা দিয়েছে এইচটিসি ফার্স্টের।

সংবাদ মাধ্যম সিনেটের প্রতিবেদন অনুযায়ী পণ্য বৈশিষ্ট্য অনন্য হওয়ায় এর নাম এইচটিসি ফার্স্ট। আপাতত যুক্তরাষ্ট্রের গ্রাহকরা বিশেষ সুবিধাযুক্ত পণ্যটি নিতে পারছে ৪৫০ ডলারে তবে আগাম অর্ডারে। সুত্র মতে, এইচটিসি ফার্স্ট হবে স্মার্টফোনের মধ্য সারির পণ্য।

ইতিমধ্যে অনেকেই জেনেছে যে ফেসবুক হোম কি। ফেসবুক হোম ব্যবহারকারীরা এক্ষেত্রে কয়েকটি ধাপ পার না হয়েই  সরাসরি পণ্যের হোমস্ক্রিন থেকে ফেসবুকে প্রবশ করতে পারে। এছাড়া নির্দিষ্ট চ্যাট অ্যাপলিকেশন ছাড়াই হোম স্ক্রিনের মাধ্যমে চ্যাটেরও সুযোগ পায়।

প্রতিবেদনের তথ্য মতে, এইচটিসি পণ্যে দিয়েছে ৪.৩ ইঞ্চি ডিসপ্লে। অন্য সব বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ৫ এমপি মূল ক্যামেরা, ১.৬ এমপি সম্মুখ ক্যামেরা, ১.৪ গিগাহার্টজ ডুয়্যাল কোর স্ন্যাপড্রাগন প্রসেসর, ১ জিবি ৠাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ওয়াইফাই, ব্লুটুথ ৪.০, এলটিই সংযোগ, ২ হাজার এমএএইচ ব্যাটারি। এছাড়া নিশ্চিত করে ১৪ ঘণ্টা টক টাইমের বিষয়টি বলা হয়েছে। অ্যান্ড্রুয়েডের ৪.১ সংস্করণে এটি চালিত।

অবশ্য, আন্তর্জাতিক মূল্য নির্ধারণ এবং প্রকাশের বিষয়টি এখনও অষ্পষ্ট।

উল্লেখ্য, গুগল প্লে স্টোর থেকে ফেসবুক হোম ডাউনলোড করতে হবে। সাদা, লাল, হালকা নীল এবং কালো এই চারটি রঙে পাওয়া যাবে হ্যান্ডসেটটি।

আগের প্রতিবেদনে বলা হয়েছিল প্রথমত এইচটিসি পণ্যে এবং ১২ এপ্রিল থেকে আরো ৬ টি হ্যান্ডসেটে সুবিধাটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ০৭ এপ্রিল, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।