ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অচিরেই ক্রোম ব্রাউজারে অটোফিল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৩
অচিরেই ক্রোম ব্রাউজারে অটোফিল

সার্চ জায়ান্ট নিজস্ব ওয়েব ব্রাউজার ক্রোম’র সেবা সম্প্রসারণসহ মান বৃদ্ধি করেছে। এ মুহূর্তে সেবাটি ছড়িয়ে দেওয়ার কাজ চলছে নির্মাতা আশাবাদী সারা বিশ্বের ক্রোম ব্যবহারকারীরা খুব শিঘ্রই সেবাটি উপভোগ করতে পারবে ক্রোম’র ব্লগে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, অ্যান্ড্রুয়েড প্লাটফর্মের মোবাইল ফোনে গুগলের জনপ্রিয় ক্রোম ২৬ ওয়েব ব্রাউজারে ‘অটোফিল’ সুবিধাটি যুক্ত হয়েছে। একইসাথে ব্যাপকভাবে সুস্থিত সম্প্রসারণ এবং ব্ল্যাঙ্ক পেজ লোডের সুবিধা নির্দিষ্টকরে দেওয়া হয়েছে। গুগল প্লে স্টোর থেকে হালনাগাদ ব্রাউজারটি ডাউনলোড করে নেওয়া যাবে।

ব্লগের অন্য তথ্য-সেইসব ইমেইল ব্যবহারকারী যারা ফোনের ক্ষুদ্রাকৃতির পর্দায় অথবা ট্যাবলেটে পুরো মেইল অ্যাড্রেস লিখতে সাচ্ছন্দ্যবোধ করেনা কিংবা একটি মাত্র ইমেইল পাসওয়ার্ড স্বরণে রাখতে পারেনা তাদের জন্য খবরটি আনন্দের। কারণ এ মাধ্যমে ব্যবহারকারীরা তাদের সুরক্ষিত পাসওয়ার্ডগুলোতে প্রবেশসহ মেইল অ্যাড্রেস পদ্ধতি অনুযায়ী এন্ট্রি হবে। একইসময়ে সবগুলো পাসওয়ার্ড অর্জনের পুরো পক্রিয়াটি সহজ হওয়ায় ছোট পর্দায় টাইপের ঝামেলা থাকছেনা। যে অভিজ্ঞতা ল্যাপটপ এবং ডেস্কটপ ব্যবহারকারীদের রয়েছে সেই সারিতে এখন ছোট পর্দার ব্যবহারকারীরা।  

বাংলাদেশ সময় ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।