ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এশিয়ায় বাজারে এইচটিসি ওয়ান

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৩
এশিয়ায় বাজারে এইচটিসি ওয়ান

বিশ্বের অন্যতম করপোরেট স্মার্টফোন ব্র্যান্ড হচ্ছে এইচটিসি। এশিয়া এবং আফ্রিকায় এটি কম পরিচিত হলেও যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং ব্রিটেনে এ ব্র্যান্ড দারুণ জনপ্রিয়।

এবারে এইচটিসি ওয়ান মডেল নিয়ে এশিয়ার বাজারে নিজেকে সুপরিচিত করে তোলার প্রতিযোগিতায় নেমেছে এইচটিসি। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

এপ্রিল থেকেই এশিয়ার মধ্যে ভারতের বাজারে এইচটিসি ওয়ান মডেলটি পাওয়া যাবে। অনলাইন শপিং বেস্ট বাই থেকে এ মডেলের দাম পড়বে ৪২ হাজার ৯০০ রুপি।

কারিগরি বৈশিষ্ট্যের মধ্যে আছে ৪.৭ ইঞ্চি পর্দা (১০৮০ পিক্সেল), ১.৭ গিগাহার্টজ গতির কোয়াড কোর কোয়ালকম প্রসেসর, ২ জিবি র‌্যাম, ওয়াইফাই, ব্লুটুথ ৪.০, জিপিএস, এনএফসি, ইনফ্রারেড এবং মাইক্রো-ইউএসবি।

এ স্মার্টফোনের অপারেটিং সিস্টেমের মধ্যে আছে ৪.১ (জেলিবিন) এবং নতুন ফিচার সেনস ইউআই। সঙ্গে আছে ৩২ জিবির বিল্টইন মেমোরি, মেগাপিক্সেল ক্যামেরা, আলট্রাপিক্সেল ক্যামেরা, ২.১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং শক্তিশালী ২৩০০ ব্যাটারি।

ভারতের এইচটিসি প্রধান ফয়সাল সিদ্দিকি বলেন, এ সময়ের অনলাইন পাঠকেরা তাৎক্ষণিক সংবাদ এবং তথ্য জানতে বেশি আগ্রহী। স্মার্টফোনের কারণে মানুষের স্বাভাবিক অভ্যাসই বদলে গেছে। সবাই এখন প্রযুক্তিমুখী এবং তথ্যনির্ভর সামাজিক যোগাযোগে সুফল উপভোগ করছেন।

বাংলাদেশ সময় ২১২৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।