ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছে কমদামি নকিয়া ১০৫

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৩
আসছে কমদামি নকিয়া ১০৫

কমদামি অথচ টেকসই এমন মোবাইল ফোন দিয়েই বিশ্বব্যাপী জনপ্রিয় হয় নকিয়া। তবে স্মার্টফোনের প্রতিযোগিতায় হুট করেই ছন্দপতন।

সুদীর্ঘ সময়ের রাজত্বের পর শীর্ষ আসন হারিয়ে ফেলে নকিয়া।

তবে এ ধরনের মোবাইল ফোন দিয়েই বাজারে নিজেকে আবারও চাঙ্গা করার চেষ্টা করছে নকিয়া। এবারের মডেল ‘নকিয়া ১০৫’। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

সাশ্রয়ী আর সাধারণ ভোক্তাদের জন্যই নকিয়ার এ নতুন প্রচেষ্টা। এরই মধ্যে ভারতের বাজারে প্রবেশ করেছে এ পণ্য। দাম ১,২৪৯ রুপি। এত কমদামে রঙিন পর্দার টেকসই মোবাইল ফোন এখন বাজারে নেই। এমনটাই নকিয়ার দাবি।

অচিরেই বাংলাদেশেও এ নকিয়া ফোনের বাণিজ্যিক বিপণন শুরু হবে। স্মার্টফোনের জোয়ারে এখনও বেসিক ফোনের একটা বাজার এবং চাহিদা রয়েই গেছে বলে দেশের নকিয়া বিক্রেতারা বাংলানিউজকে জানিয়েছে।

প্রসঙ্গত, আগের ১২৮০ মডেল দিয়ে নকিয়া পুরো বিশ্বকে মাতিয়ে তুলেছিল। এ ফোনটি বিশ্বব্যাপী ১০ কোটি ইউনিট বিক্রির রেকর্ড গড়ে। এ ধারাবাহিকতায় সাফল্য খুঁজতে স্মার্টফোনের এ সময়ে এসেও বেসিক মোবাইল ফোন ১০৫ নিয়ে হাজির হচ্ছে নকিয়া।

নতুন ১০৫ মডেলের এ মোবাইল ফোনের বৈশিষ্ট্যের মধ্যে আছে রঙিন পর্দা, এফএম রেডিও, স্পিকিং ক্লক এবং ফ্ল্যাশলাইট। কমদামি ফোনে এ ধরনের ফিচার একে অনন্য করে তুলবে।

নকিয়া ভারতের আঞ্চলিক মহাব্যবস্থাপক (দক্ষিণ) টি এস শ্রীধর বলেন, ঘরোয়া বাজারে সাদা-কালো ঘরানার বেসিক মোবাইল ফোনের দিন ফুরিয়ে এসেছে।

ডিজাইনে নতুনত্ব আর ফিচারগুণে এটি আগের যে কোনো বেসিক ফোনকে ছাড়িয়ে যাবে। আর দামে তো নিশ্চিতভাবেই সাশ্রয়ী শর্ত পূরণ করে। সুতরাং নকিয়ার বেসিক ফোনের ভক্তদের জন্য এটা নিশ্চিতভাবেই সুখকর অভিজ্ঞতা দেবে।

বাংলাদেশ সময় ১৮৪৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।