ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এইচটিসি পণ্যে ব্যাপক মূল্যহ্রাস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৩
এইচটিসি পণ্যে ব্যাপক মূল্যহ্রাস

তাইওয়ানের প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি দুটি “ওয়ান এক্স এবং এক্সপ্লাস” স্মার্টফোনে ব্যাপকহারে মূল্য কমিয়েছে। এ মুহূর্তে হ্রাসকৃত মূল্যে এইচটিসি গ্রাহকরা পণ্য দুটি কিনতে পারছে।

মূল্য হ্রাসের প্রধান উদ্দেশ্যে রয়েছে এইচটিসি ওয়ান। সুত্র মতে, ভারতের বাজারে এইচটিসি ওয়ান ৪২ হাজার ৯০০ রুপি নির্ধারণের পরপরই প্রতিষ্ঠানের আগের মডেল দুটিতে বিশাল আকারে মূল্য কাটা হচ্ছে।

অ্যান্ড্রুয়েডওএস প্রতিবেদনের তথ্য অনুসারে অনলাইন খুচরা বিক্রেতারাও উভয় পণ্যের দাম কমিয়েছে। এইচটিসি ওয়ান এক্স ১৬ জিবি’র এ মুহূর্তের মূল্য ২৫ হাজার ৯০০ রুপি আগে ছিল ৩২ হাজার এবং ওয়ান এক্সপ্লাস ২৯ হাজার ৫০০ আগের দাম ৩৯ হাজার রুপি।

তথ্য সুত্র বিষয়টি নিশ্চিত হতে ই-কমার্স সাইট স্ন্যাপডিল অনুসন্ধান করে। স্ন্যাপডিল ‘ওয়ান এক্স ১৬ জিবির’ দাম সাম্প্রতিকালের ৩৯ হাজার ৯৯৯ রুপির যায়গায় ২৬ হাজার ২৪৯ রুপি নির্ধারণ করেছে। অপরদিকে ২৯ হাজার ৯৯৯ রুপি দাম রাখা হয়েছে এক্সপ্লাসে। আগের দাম ৩৯ হাজার ৫০০ রুপি থেকে ২৪ শতাংশ মূল্য কমিয়েছে তারা।

এই পরিমাণ মূল্যহ্রাসকে একবাক্যে বিষ্ময়কর মনে করা হচ্ছে। ধারণা মতে, এইচটিসি বাজার শেয়ারের উত্থানের প্রচেষ্টায় এমন সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া নতুন ফ্ল্যাগশীপ এইচটিসি ওয়ান এ মূল্যহ্রাসকে খাপ খাওয়াবে।

‌উল্লেখ্য, এ মাসের শেষেই ভারতে আনুষ্ঠানিকভাবে প্রকাশের কথা রয়েছে এইচটিসি ওয়ান।

বাংলাদেশ সময়:১৮২২ ঘণ্টা, এপ্রিল ১১, ১০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।