ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাং এনেছে গ্যালাক্সি মেগা স্মার্টফোন

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৩
স্যামসাং এনেছে গ্যালাক্সি মেগা স্মার্টফোন

এবারে আর গ্যালাক্সি নয়, গ্যালাক্সি মেগা সিরিজের স্মার্টফোনের আনুষ্ঠানিক উন্মোচন করেছে স্যামসাং। নতুন এ বছরে মেগা নামের নতুন সিরিজের স্মার্টফোন দিয়েই যাত্রা করল স্যামসাং।

শুরুতেই মেগা ৬.৩ এবং ৫.৮  মডেলের দুটি স্মার্টফোন ছাড়ল স্যামসাং। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

বহনে আরও সহজ, মাল্টিটাস্কিং, ট্যাব ঘরানা আর ব্যাটারি শক্তিতে বলিয়ান গ্যালাক্সি মেগা স্মার্টফোন। ডিজাইন শৈলীতে দুটি ফোনই স্মার্টফোন এবং নব্য ট্যাবের বৈশিষ্ট্য তুলে ধরছে। স্মার্টফোনেই খুদে ট্যাবের আবহ নিশ্চিত করেই ভোক্তাবান্ধব এ স্মার্টফোন এনেছে স্যামসাং।

গ্যালাক্সি মেগা ৬.৩
কারিগরি শৈলীতে আছে ৬.৩ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। গতির শক্তিতে আছে ১.৭ গিগাহার্টজ ক্লকড ডুয়্যাল কোরপ্রসেসর, ১.৫ জিবি র্যাম, ৪.০ ব্লুটুথ এবং ওয়াইফাই সংযোগ সুবিধা।

ব্যাটারি ক্ষমতায় আছে ৩২০০ এমএএইচ শক্তি এবং অ্যানড্রইড ৪.২ জেলিবিন অপারেটিং সিস্টেম। বিল্টইন ৮ এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে এ স্মার্টফোনে। আর মাইক্রোএসডি কার্ডের সুবাদে এ মেমোরিকে ৬৪ জিবি অবধি বাড়িয়ে নেওয়া যাবে।

গ্যালাক্সি মেগা ৫.৮
এ মডেলে আছে ৫.৮ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে (৫৪০ বাই ৯৬০ পিক্সেল), ৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। গতির শক্তিতে আছে ১.৪ গিগাহার্টজ ক্লকড ডুয়্যাল কোরপ্রসেসর, ১.৫ জিবি র্যাম, ৪.০ ব্লুটুথ এবং ওয়াইফাই সংযোগ সুবিধা।

ব্যাটারি ক্ষমতায় আছে ২৬০০ এমএএইচ শক্তি এবং অ্যানড্রইড ৪.২ জেলিবিন অপারেটিং সিস্টেম। বিল্টইন ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে এ স্মার্টফোনে।

এ ছাড়াও নতুনভাবে গ্যালাক্সি মেগা অফার করছে অ্যাপলিকেশন ইমেইল, মেসেজ, মাই ফাইলস, এস মেমো এবং এস প্ল্যানার। এটি এয়ার ভিউ ফিচারে সমৃদ্ধ পণ্য। ফলে লগইন ছাড়াই ইমেইল এবং সরাসরি অপশনে না গিয়ে ফটো গ্যালারি ও স্পিড ডায়াল সুবিধা উপভোগ করা যাবে।

গ্যালাক্সি মেগা সিরিজ প্রসঙ্গে স্যামসাং মোবাইল ব্যবসা ইউনিটের সিইও এবং হেড অব আইটি জে কে শিন বলেন, মাল্টিমিডিয়া এবং ওয়েব ব্রাউজ দৃশ্যপটকে আরও দৃষ্টিনন্দন এবং সহজবোধ্য করে তুলতেই মেগা সিরিজের আর্বিভাব।

ভোক্তাদের জন্য আরও নতুন ঘরানার পণ্য তৈরিতে স্যামসাং ভবিষ্যতেও এ উদ্ভাবনের ধারা গতিশীল রাখবে। গ্যালাক্সির সব ধরনের ফিচার সুবিধাকে বহাল রেখেই নব্য ভোক্তাদের বাড়তি চাহিদা পূরণেই এ মেগা সিরিজের উন্নয়ন করা হয়েছে বলে জানালেন জে কে শিন।

আসছে মে মাসেই বিশ্ব বাজারে ভোক্তা আকর্ষণে মাঠে নামবে মেগা স্মার্টফোন। শুরুতেই ইউরোপ এবং রাশিয়ায় এ পণ্য উন্মোচন করা হবে। এরপরই ভারতের বাজার দিয়ে এশিয়ায় প্রবেশ করবে এ স্মার্টফোন সিরিজ। তবে দামের বিষয়ে এখনই তথ্য দিতে রাজি নয় স্যামসাং।

বাংলাদেশ সময় ২২০২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।