ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বৈশাখী অফারে ফিরছে কিউবি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৩
বৈশাখী অফারে ফিরছে কিউবি

সম্প্রতি কিউবি ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন অংশে নেটওয়ার্ক উন্নয়ন করেছে। ফলে কিউবির গ্রাহকেরা এখন থেকে ফোর্থ জেনারেশন বা চতুর্থ প্রজন্মের (ফোরজি) দ্রত গতির প্রযুক্তি নেটওয়ার্ক সুবিধা উপভোগ করতে পারবেন।

সেবাদাতা সূত্র এ তথ্য দিয়েছে।

দ্রুত গতির ফোরজি প্রযুক্তিতে নেটওয়ার্ক উন্নয়নের খবর ছড়িয়ে দিতে কিউবি একটি ক্যাম্পেইন বা প্রচারণার উদ্যোগ নিয়েছে। সাংবাদিক সম্মেলনে এ বিষয়ে তথ্য দেওয়া হয়।

এ প্রচার কার্যক্রম ১৪ এপ্রিল বা পহেলা বৈশাখ থেকে শুরু হবে। এদিন কিউবির ইন্টারনেট সংযোগ বা নেটওয়ার্ক কোনো মূল্য ছাড়া সবার জন্য ট্রায়াল ভিত্তিতে সেবা দেওয়া হবে।

এরই মধ্যে যেসব সংযোগ বন্ধ আছে তারা ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ৭ দিনের জন্য তাদের অব্যবহৃত মডেম ব্যবহারের মাধ্যমে বিনামূল্যে ট্রায়াল বা পরীক্ষামূলক সুবিধা নিতে পারবেন।

এ ক্যাম্পেইন উপলক্ষে সবার জন্যই কিউবি বিশেষ অফার ঘোষণা করেছে। যেসব পোস্টপেইড গ্রাহক ২১ এপ্রিলের পর আবার বন্ধ সংযোগ চালু করতে চান তাদের জন্য বাড়তি অফার অপেক্ষা করছে।

অতীতে কিছু গ্রাহক কিউবির ইন্টারনেট সংযোগ ব্যবহার করতে গিয়ে বিপত্তির সম্মুখীন হয়েছেন বা তাদের অভিজ্ঞতাটা ভালো নয়। এমন গ্রাহকেরা আবার কিউবির সংযোগ ব্যবহারে আগ্রহী হলে তাদের বকেয়া বিলের ওপর ৩ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় দেবে কিউবি।

যদি কোনো গ্রাহক এপ্রিল মাসের মধ্যে তার বন্ধ সংযোগ আবার চালু করেন এবং মে, জুন ও জুলাইয়ের মাসিক বিল নিয়মিতভাবে পরিশোধ করেন তাহলে তিনি আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবরের মাসিক চার্জে ৫০ ভাগ মূল্যছাড় উপভোগ করবেন।

আগ্রহী ক্রেতারা যদি আবার কিউবি নেটওয়ার্কে যোগ দিতে চান তাহলে তারা নিজেদের পছন্দ অনুযায়ী কিউবির প্রচলিত প্যাকেজগুলোর যে কোনোটিতে বিনা খরচে মাইগ্রেট করতে পারবেন।

প্রিপে সংযোগ গ্রাহকদের জন্যও অফার প্রযোজ্য। যদি প্রিপে সংযোগ ব্যবহারকারীরা মে, জুন ও জুলাই মাসে সক্রিয় থাকেন এবং প্রতিমাসে ন্যূনতম ৪০০ বা ৭০০ টাকার একটি কার্ড রিচার্জ করেন তাহলে এর বিপরীতে তারা আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ২০০ ভাগ বোনাস উপভোগ করবেন।

পোস্ট পে গ্রাহকেরা যদি ১৫ এপ্রিলের মধ্যে তাদের বিল পরিশোধ করেন তাহলে নিয়মিত ব্যবহার সীমার সঙ্গে বিনামূল্যে অতিরিক্ত আরও ৩ জিবি (গিগাবাইট) ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন। স্কাই প্যাকেজের গ্রাহকেরাও তাদের নিয়মিত ব্যবহার সীমার সঙ্গে বিনামূল্যে অতিরিক্ত ৩ জিবি (গিগাবাইট) এফইউপি লিমিট  বরাদ্দ ও ব্যবহারের সুবিধা পাবেন।

প্রিপে সংযোগ ব্যবহারকারীরা যদি ৭০০ বা ৪০০ টাকার কার্ড রিচার্জ করেন এবং ১ মে অবধি সক্রিয় থাকেন তাহলে বিনামূল্যে অতিরিক্ত ১ জিবি ভলিউম ব্যবহারের সুবিধা পাবেন।

কিউবির এইস ক্লাবের সদস্যরা যদি ১৫ এপ্রিলের মধ্যে বকেয়া বিল পরিশোধ করেন তাহলেও অতিরিক্ত ডাবল ভলিউম বা দ্বিগুণ পরিমাণ ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন। বৈশাখী অফারে এমন সব তথ্যই জানিয়েছে কিউবি।

বাংলাদেশ সময় ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২১০৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।