ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে জাপানি প্রিন্টার ওকি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৩
দেশে জাপানি প্রিন্টার ওকি

জাপানি ওকি ব্র্যান্ডের প্রিন্টার এখন দেশেই পাওয়া যাচ্ছে। এখন থেকে দেশি পণ্য বিপণন প্রতিষ্ঠান সেফ আইটি সার্ভিসেস ওকি ব্র্যান্ডের বিভিন্ন মডেলের ডট ম্যাট্রিক্স, মনো লেজার, কালার লেজার, পজ, লেবেল এবং মাল্টি-ফাংশন প্রিন্টার বিপণন করবে।



এ উদ্দেশ্য সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন স্টিফেন মরিস ডায়মন্ড, সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর, ওকি মিডল ইস্ট ইন্ডিয়া অ্যান্ড আফ্রিকা, রেজি ম্যাথহিউস, মার্কেটিং ম্যানেজার, ওকি মিডল ইস্ট ইন্ডিয়া অ্যান্ড আফ্রিকা এবং সেফ আইটির প্রোডাক্ট ম্যানেজার (ওকি) প্রদীপ কৈরী।

এ অনুষ্ঠানে ওকি ব্র্যান্ডের বিভিন্ন মডেলের ডট ম্যাট্রিক্স, মনো লেজার, কালার লেজার, পজ, লেবেল এবং মাল্টি-ফাংশন প্রিন্টারের বিস্তারিত তথ্য তুলে ধরেন ওকি মিডল ইস্ট ইন্ডিয়া অ্যান্ড আফ্রিকা অঞ্চলের মার্কেটিং ম্যানেজার রেজি ম্যাথহিউস। দেশের বাজারে ওকি প্রিন্টার সব শ্রেণীর ভোক্তার দৃষ্টি কাড়বে বলে প্রত্যাশা করেন।

ওকি প্রিন্টার বিষয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন সেফ আইটি সার্ভিসেসের প্রোডাক্ট ম্যানেজার (ওকি) প্রদীপ কৈরী। তিনি বলেন, ওকি লেজার প্রিন্টারে লাইট সোর্স হিসেবে এলইডি ব্যবহার করা হয়েছে। এটি অন্য ব্র্যান্ডের তুলনায় নিখুঁত প্রিন্টের নিশ্চয়তা দেয়।

ড্রাম ও টোনার আলাদা হওয়ায় টোনারের পেছনে ব্যয় কম হয়। আর তাই ‘কস্ট অব ওনারসিফ’ ক্রেতার কাছে থাকে। ওকি ডট ম্যিিট্রক্স প্রিন্টারে আছে দীর্ঘস্থায়ী প্রিন্ট হেড। অন্য সব ব্রান্ডের ডট ম্যাট্রিক্স প্রিন্টারের রিবনের তুলনায় ওকির রিবনের দৈর্ঘ্য বেশি হওয়ায় এটি সাশ্রয়ী।

এ অনুষ্ঠানে ওকির সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন ওকি মিডল ইস্ট ইন্ডিয়া অ্যান্ড আফ্রিকা অঞ্চলের সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর স্টিফেন মরিস ডায়মন্ড। তিনি বলেন, বাংলাদেশে তথ্যপ্রযুক্তি পণ্যের বাজার বেশ এগিয়ে গেছে।

একটি সম্ভাবনাময় আইসিটি বাজার হিসেবে ওকি বাংলাদেশের বাজারকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

প্রসঙ্গত, ওকি হলো বাসা, ক্ষুদ্র ও মাঝারি ধরনের বাসা বা অফিস থেকে শুরু করে বৃহৎ প্রতিষ্ঠানের জন্য বিশ্বের অন্যতম প্রধান প্রিন্টিং কমিউনিকেশন এবং ডিজিটাল ইমেজিং পণ্য প্রস্তুতকারক, উন্নয়নকারক ও সেবাদাতা।

বিখ্যাত ব্র্যান্ড হিসেবে ওকি বিশ্বের ১২০টি দেশে তাদের পণ্য বিপণন করে আসছে। এখন থেকে বাংলাদেশের বাজারেও সেফ আইটি সার্ভিসেসের মাধ্যমে ওকির সূচনা হলো।

ওকি ব্র্যান্ডের ২৪ পিনের ডট ম্যাট্রিক্স প্রিন্টারের এমএল ১১৯০ এবং এমএল ৫৭৯১ মডেলের প্রিন্টারের দাম যথাক্রমে ১৫,৫০০ এবং ৫০,০০০ টাকা।

ওকি ব্র্যান্ডের এলইডি মনোক্রম লেজার প্রিন্টারের বিভিন্ন মডেলের মধ্যে বি-৪০১ডি মডেলের প্রিন্টারের দাম ১০ হাজার টাকা, বি-৪০১ডিএন মডেলের দাম ১৫ হাজার টাকা, বি-৪১১ডি মডেলের দাম ১৮ হাজার টাকা, বি-৪৩১ডি মডেলের দাম ২৪ হাজার টাকা, বি-৪৩১ডিএন মডেলের দাম ৩১ হাজার টাকা, বি-৮৪০এন মডেলের দাম ৯৩ হাজার টাকা এবং বি-৮৪০ডিএন মডেলের দাম ১ লাখ ২০ হাজার টাকা।

ওকি ব্র্যান্ডের এলইডি কালার লেজার প্রিন্টারের বিভিন্ন মডেলের মধ্যে সি-৩০১ডিএন মডেলের প্রিন্টারের দাম ২৩ হাজার টাকা, সি-৩২১ডিএন মডেলের দাম ২৮ হাজার টাকা, সি-৮২২এন মডেলের দাম ১ লাখ ৫ হাজার টাকা এবং সি-৮২২ডিএন মডেলের প্রিন্টারের দাম ১ লাখ ২৫,০০০ টাকা।  

প্রতিটি ওকি প্রিন্টারে ১ বছরের বিক্রয়োত্তর সেবা আছে। তবে প্রিন্টার ক্রয়ের ১ মাসের মধ্যে ওকির ওয়েবসাইটে নিবন্ধনের মাধ্যমে প্রিন্টারে ৩ বছরের বর্ধিত পণ্যসেবা সুবিধা পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৬৪৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।