ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আসছেনা লুমিয়া ৯৫০

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৩
আসছেনা লুমিয়া ৯৫০

এ যাবত লুমিয়া সিরিজের নুতন লুমিয়া ৯৫০ প্রসঙ্গে অনেক টুকরো খবর প্রকাশ হয়ে আসছিল আর সেই খবরে ভিত্তি করে বহুসংখ্যক পাঠক নতুন পণ্য হাতে পেতে অধীর অপেক্ষায় ছিল। কিন্তু সংবাদ মাধ্যমে নকিয়ার ফ্ল্যাগশীপ লুমিয়া ৯৫০ নিয়ে আর খবর বেরোবেনা।

কারণ ফিনল্যান্ডের মোবাইল জায়ান্ট ৯৫০ নিয়ে উড়োখবরকে সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করেছে।

সুত্র মতে, নকিয়া তাক্ষণিক প্রশ্নের উত্তরে জানিয়েছে পরিকল্পনায় এমন কোনো পণ্য নেই বিশেষ করে এ মুহূর্তের জন্য।

এরইমধ্যে উইন্ডোজ ফোন সেন্ট্রাল প্রতিবেদনে নকিয়ার নতুন পণ্যের আদিরুপ প্রকাশ পায়। অনুমানের ভিত্তিতে তা হচ্ছে লুমিয়া ৯৫০। এমনকি আগামী লুমিয়ার কিছু ছবি, কারিগরী বৈশিষ্ট্যও অনলাইন পৃষ্ঠে দৃশ্যমান হয়।
সেই হিসেবে পণ্যটিতে অ্যামোলেড ডিসপ্লে এবং পিক্সেলের ঘনতা ১২৮০ বাই ৭৬৮, পিউরমোশন হাই-ডেফিনেশন প্রযুক্তি থাকবে বলা হয়েছিল যা লুমিয়া ৯২০‘এ উপস্তিত আছে। এছাড়াও ২ জিবি ৠাম, সম্প্রতিকালের লুমিয়া পণ্যের সঙ্গে তুলনা করে এক্সোনোন ফ্লাস এবং সেন্সরযুক্ত বড় আকারের অত্যাধুনিক ক্যামেরা নিয়ে আসার কথা ছিল। হ্যান্ডসেটটি লেটেষ্ট উইন্ডোজ ফোন ৮ অপারেটিং সিস্টেম এবং উন্নতমানের ব্যাটারি স্থায়িত্ব থাকবে এমনটা ধারণা হয়েছিল।

যদিও অতি নিকটে প্রতীক্ষিত পণ্যটি দেখা দিচ্ছেনা তবে নকিয়ার ভবিষ্যত পরিকল্পনার তালিকায় থাকবে লুমিয়া ৯৫০ আলোচকদের ধারণা এটাই।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।