ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ক্রোম ব্রাউজারে আইওএস পণ্যে ক্লাউড প্রিন্টিং

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৩
ক্রোম ব্রাউজারে আইওএস পণ্যে ক্লাউড প্রিন্টিং

আইওএস প্লাটফর্মের সান্নিধ্যে এখন গুগলের ক্রোম ২৬। আইওএস পণ্যের জন্য হালনাগাদ সংস্করণে বিশেষভাবে যোগ হয়েছে ক্লাউড প্রিন্টিং সুবিধা।

সুত্র মতে, পণ্যটি ছড়িয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে তাই অ্যাপলের আইডিভাইসের মালিকরা অবিলম্বে সুযোগটি লুফে নিতে পারছে।

এছাড়া আইফোন এবং আইপড টাচের জন্য ক্রোম ২৬ সঙ্গে এনেছে নতুন ফিচার। প্রায় মাসখানেক আগেই প্রকাশ হয় ক্রোম ২৫ এর পরই নতুন সংস্করণের আগমন।

এতে পাওয়া যাবে সম্পূর্ণ পর্দায় ব্রাউজিং সুবিধা এবং ওয়েব কনটেন্টগুলো ছোট পর্দায় চমৎকারভাবে প্রদর্শিত হবে। পর্দাজুড়ে উপভোগে ব্যবহারকারীদের প্রয়োজন হবে ‘স্ক্রল ডাউন’ যতক্ষণ না টুলবারটি অদৃশ্য হয়। এছাড়া পুনরায় দ্রুতভাবে ওমনিবক্সে ”যেটি ব্রাউজারের উপরের অ্যাড্রেস বার” প্রবেশ করতে ব্যাক-স্ক্রল ডাউন করতে হবে।

গুগল ক্লাউড প্রিন্টের প্রয়োগে ফুলস্ক্রিন মোডে ওয়েব পেজ প্রিন্টিং সুবিধা পাওয়া যাবে।

উল্লেখ্য, অ্যাপলের ‘এয়ারপ্রিন্ট’ প্রযুক্তির সাহায্যে আইওএস পণ্যে মুহূর্তেই প্রিন্টিং সুবিধা সমর্থন করবে। গুগল ড্রাইভে পিডিএফ হিসেবে প্রিন্ট দেওয়া পেজগুলো সংরক্ষিতও করতে পারবে ব্যবহারকারীরা। সুত্র মতে, এতে বিভিন্ন ধরণে স্থায়ীত্ব এবং কার্যসীমা বর্ধন হয়েছে। অ্যাপটি এ মুহূর্তে আইডিউনস স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।