ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৩ কোটি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মে ৩, ২০১৩
‘দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৩ কোটি’

ঢাকা: বাংলাদেশে বর্তমানে প্রায় তিন কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন বলে জানিয়েছেন আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার। ”

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলা সাংসদ আয়োজিত “সাইবার ক্রাইম ও তার প্রতিবাদ”-শীর্ষক গোল টেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।



তিনি বলেন, থ্রিজি ব্যবহার সহজলভ্য হলে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৫ কোটিতে দাঁড়াবে।


তিনি আরও বলেন, “ইন্টারনেট ব্যবহাকারীর অধিকাংশই তরুণ। সুতরাং যে যাই করুক না কেন- তরুণ সমাজকে সব কিছু জানিয়েই করতে হবে। ”

তিনি বলেন, “ইন্টারনেট ব্যবহারের সুফল ও কুফল দুই’ই আছে। অনেকে এর মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন। তাদের থেকে আমাদের সাবধান থাকতে হবে।

ফেসবুকে যেকোনো পেজ লাইক দেওয়া যাবে। এছাড়া বাঁশের কেল্লা থেকে দূরে থাকতে হবে। আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছিনা। কারণ এরা বাইরে থেকে বিষয়গুলো নিয়ন্ত্রণ করে। ”

সংগঠনের সভাপতি লিয়াকত আলী লাকী বলেন, “আগামী নির্বাচনে ইন্টারনেট ব্যবহারকারীরা অন্যতম ভূমিকা রাখবে। কারণ এর ব্যবহার প্রতিনিয়ত বেড়ে চলেছে। এতে করে জনমত তৈরির বড় একটা সুযোগ থাকছে। ”

গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন- ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সাইন্স এর ভিসি ড. মুহাম্মদ সামাদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জণ ঘোষাল ও বুলবুল মহলানবীশ, বাংলাদেশ টেলিভিশন শিল্পী সংস্থার কার্যকরী সভাপতি মমতাজ উদ্দীন মেহেদী, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাবান মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, মে ০৩, ২০১৩
এমআইএস/সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর, এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।