ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনে উন্মুক্ত হলো টুইটার মিউজিক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৩
অনলাইনে উন্মুক্ত হলো টুইটার মিউজিক

সপ্তাহ খানেক আগেই মিউজিস সেবা চালুর কথা জানিয়েছিল টুইটার। এবারে মিলল তার চূড়ান্ত ছাড়পত্র।

তবে সীমাবদ্ধতা এখনও কিছু রয়ে গেছে। আইওএস এবং ওয়েবমাধ্যমে সহজেই এ সেবা উপভোগ করা যাবে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

এখানে আমেরিকান আইডলের নির্বাচিত গানও পাওয়া যাবে। বহুদিন থেকেই সংগীতভিত্তিক অ্যাপ তৈরিতে টুইটার কাজ করছে বলে সংবাদমাধ্যমে খবর ছড়াচ্ছিল। কিন্তু টুইটার ছিল এ বিষয়ে একেবারেই নীরব।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে ‘গুড মর্নিং আমেরিকা’ বার্তায় ট্ইুটার এ উদ্যোগের আনুষ্ঠানিক ঘোষণা করে। অনলাইন সংগীতে টুইটারের এ প্রবেশ নিশ্চিতভাবেই এ অঙ্গনকে আরও সমৃদ্ধ ও জনপ্রিয় করবে। এমনটাই জানিয়েছে অনলাইন বিশ্লেষকেরা।

আগ্রহীরা (music.twitter.com) এ সাইটে এখন থেকে টুইটার মিউজিক উপভোগ করতে পারবেন। শুরুতেই এ সেবা যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ওয়েব সংস্করণে উপভোগ করা যাবে।

অ্যানড্রইড ঘরানা এবং বিশ্বের অন্য সব দেশেও এ সেবা দ্রুতই ছড়িয়ে দেওয়া হবে বলে টুইটার সূত্র জানিয়েছে। আপাতত টুইটার ভোক্তাদের মিউজিক সেবা পেতে কদিন অপেক্ষাতেই থাকতে হচ্ছে। তবে নতুন এ সেবাকে অনলাইন মিউজিক ভোক্তারা স্বাগতই জানিয়েছে।

বাংলাদেশ সময় ২১৫৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।