ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ফোনে নকিয়ার প্রথম কোয়ার্টি হ্যান্ডসেট!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৩
উইন্ডোজ ফোনে নকিয়ার প্রথম কোয়ার্টি হ্যান্ডসেট!

২৪ এপ্রিল ফিনল্যান্ড নির্মাতার কোয়র্টি কিপ্যাড হ্যান্ডসেট অবমুক্তের কথা রয়েছে। নকিয়ার তথ্য প্রকাশের ব্লগে আসন্ন পণ্যটির বিস্তারিত তথ্য প্রায়ই গোপন রেখে নামেমাত্র কিছু তথ্য দেওয়া হয়েছে।

যেখান থেকে তথ্যপ্রযুক্তি বিষয়ক খবর অনুসন্ধানকারীরা ধারণা করছে এটি লুমিয়া কিংবা আশা সিরিজের একটি পণ্য। এছাড়া প্রকাশিত ছবিতে চারকোণা আকৃতিতে দুটি অংশ দেখা যাচ্ছে। তথ্য মতে পণ্যটির ফিজিক্যাল বা বাস্তবিক কিপ্যাডে শব্দে আসছে নতুনত্ব।

বুধবার ২৪ এপ্রিল এর মোড়ক উন্মোচিত হবে। তবে দামের বিষয়ে কোনো ধারণা করা হয়নি তবুও ধারণাকৃত উক্ত সিরিজের ফোন হিসেবে দাম নিশ্চিত নিচের দিকে থাকবে এমন প্রত্যাশা উড়িয়েও দিচ্ছেনা তারা।

সফটওয়্যার পরিচালনায় থাকছে নকিয়ার অঙ্গভুক্ত উইন্ডোজ ফোন। আর হার্ডওয়্যার বৈশিষ্ট্যগুলো অজানায় রয়েছে। এছাড়া পণ্যটির উপরের কোণের ধরণটি প্রচলিত লুমিয়া ৬২০ এর মতো। যার প্রেক্ষিতে এখনকার অনুমান বাস্তবিক হলে নতুন পণ্যটি হবে উইন্ডোজ ফোন পণ্যে প্রথম কোয়ার্টি হ্যান্ডসেট। নকিয়ার টুইটার অ্যাকাউন্টেও একই ছবি দিয়ে টুইট করা হয়েছে।

উল্লেখ্য, পণ্যটির ঘোষণা আসবে নিল ব্রোডলের উপস্থিতিতে যিনি অনুষ্ঠানের বিশেষ অতিথি হয়ে আসছেন। তিনি নকিয়ার ফিচার ফোন টিমের সঙ্গেও যুক্ত।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।