ঢাকা, মঙ্গলবার, ২৫ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে চালু হচ্ছে ইজিটপ সুবিধা

স্টাফ রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১০

ঢাকা: বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে মোবাইল ফোন সেবা প্রতিষ্ঠান ইজিটপ। এর ফলে খুব শিগগিরই বিশ্বের যে কোনো দেশ থেকে বাংলাদেশের মোবাইল ফোনে অ্যাকাউন্ট রিচার্জ করা যাবে।



উন্নত দেশগুলোতে মোবাইল ফোনে অ্যাকাউন্ট রিচার্জের এ সুবিধাটি পুরনো হলেও, বাংলাদেশে এটিই প্রথম উদ্যোগ বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
শনিবার রাজধানীর একটি হোটেলে ইজিটপের আঞ্চলিক কার্যালয় উদ্ধোধনকালে একথা জানান ইজিটপ’র চেয়ারম্যান মার্ক রোডেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত কেনেথ টমসন।
 
অনুষ্ঠানে জানানো হয়, বিশ্বের প্রায় ৬০টি দেশে অনলাইনে মোবাইল ফোন অ্যাকাউন্ট রিচার্জ সুবিধা রয়েছে।

ইজিটপ সুবিধা চালু হলে ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের যে কোনো প্রান্ত থেকে অনলাইনে অথবা নির্দিষ্ট ইজিটপ বুথের মাধ্যমে বাংলাদেশের গ্রামীণফোন, বাংলালিংক, রবি, টেলিটক এবং ওয়ারিদ গ্রাহকদের অ্যাকাউন্ট রিচার্জ করা যাবে।

অনলাইনে অ্যাকাউন্ট রিচার্জ করতে হলে ক্রেডিট কার্ড ব্যবহার করতে হবে। ইজিটপের ওয়েবসাইটে গিয়ে খুলতে হবে একটি অ্যাকাউন্ট। অ্যাকাউন্ট চালুর পর যে কোন দেশের নির্দিষ্ট মোবাইল অপারেটরের যে কোনো নম্বরে রিচার্জ সুবিধা পাওয়া যাবে।

বর্তমানে বিশ্বে এয়ারটেল, ডিজিসেল, কারা, গ্লোবাল টেলিকম, এমটিএন, অরেঞ্জ,ওরাসকম, সিংটেল, স্মার্ট, টেলসেল, টেলিনর, টিগো, ইউফোন, ভোডাফোন, ওয়ারিদসহ বিভিন্ন মোবাইল অপারেটরে এ সুবিধা চালু আছে।
 
এশিয়ার মধ্যে ভারত, পাকিস্তান, শ্রীলংকা, কম্বোডিয়া, ফিজি, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, আফগানিস্তানসহ বেশ কয়েকটি দেশে এ সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।