ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি নোট থ্রি’তে প্রথম প্লাস্টিক ওলেড আনব্রেকেবল ডিসপ্লে!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৩
গ্যালাক্সি নোট থ্রি’তে প্রথম প্লাস্টিক ওলেড আনব্রেকেবল ডিসপ্লে!

বিশ্ব জনপ্রিয়তা পাওয়া কোরিয়ান জায়ান্টের স্মার্টফোন-ট্যাবের সংযুক্ত গ্যালাক্সি নোটের সারিতে আসছে গ্যালাক্সি নোট থ্রি। সম্প্রতি প্রতিবেদনের তথ্য মতে, ‘প্লাস্টিক ওলেড প্রযুক্তির অভঙ্গুর ডিসপ্লে’ যোগে আসছে নোট থ্রি যে খবরে নির্ভরশীল হয়ে প্রত্যাশাও শুরু করছে সবাই।

নোট থ্রি’র বক্স বা খাপে থাকছে ম্যাটালিক উপাদান।

এসব খবেরর বাহিরেও আছে স্যামসাং পণ্য সম্পর্কিত সাইট স্যামমোবাইলের দেওয়া তথ্য। মাধ্যমটি জানিয়েছে গ্যালাক্সি নোট থ্রি অভঙ্গুর প্লাস্টিক ওলেড ডিসপ্লে নিয়ে প্রকাশ পাচ্ছে যেটি হবে স্যামসাং নির্মিত প্রথম পণ্য।

এদিকে ওলেড অ্যাসোসিয়েশন একই তথ্য দিয়েছে প্রতিবেদনে। তারা বলছে আসছে সেপ্টেম্বরে বিশ্বের বৃহৎ ট্রেড শো আইএফএ ২০১৩’তে যে পণ্য প্রদর্শন হবে তার পর্দা অনুরুপ।

প্রযুক্তি বাজারের বিশ্লেষকদের মতে, যথার্থ খবর হলে স্যামসাং‘র এটি নতুন প্রবর্তন। যা গ্যালাক্সি এসফোরের সাথে স্যামসাং নিজেই পার্থক্য নির্ণয় করতে পারবে। অবশ্য পণ্যটির গত কয়েক প্রান্তিকের ফলাফল থেকে স্যামসাং’র সংশয় কেটে গেছে।

উল্লেখ্য, নোট থ্রি প্রায় ৬ ইঞ্চির মতো পর্দা এবং ওজন প্রচুর হালকা হচ্ছে এমনটা আভাস দেওয়া হয়েছে । কিন্তু উচ্চ-মানের পর্দায় পিক্সেল কেমন থাকতে পারে সে ব্যাপারে কিছু বলা হয়নি।

এ বছরের শেষ দিকের আগেই আগ্রহী ভক্তরা হাতে পাবে নোট থ্রি।

আসন্ন পণ্যের আগেরটির পর্দা ছিল ৫.৫ ইঞ্চি যে কারণে ভক্তদের জন্য আরেকবার চমক নিয়ে আসছে নোট থ্রি। অন্যদিকে গ্রাহক দল বাজারের ৬ ইঞ্চির স্মার্টফোন নাকি নোট থ্রি ধরতে ব্যস্ত থাকবে সেটাই এখন আলোচনায়।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।