ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইসিটিতে বিনিয়োগ বাড়াতে বৈঠক

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৩
আইসিটিতে বিনিয়োগ বাড়াতে বৈঠক

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং দ্য এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে রবিবার দ্য ডেইলি স্টার সভাকক্ষে এক গোলিটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। ‘তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে উৎসাহিত করতে নীতিমালা সংস্কার’ শীর্ষক বৈঠকের প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহসান উল্লাহ।  
বৈঠকে তথ্যপ্রযুক্তি শিল্পের সার্বিক অবস্থা ও সম্ভাবনা বিষয়ে বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, ইন্টারনেট ব্যান্ডউইথের মূল্য ও সেবার মান বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের অধ্যাপক ড. রোকনুজ্জামান এবং সফটওয়্যার উৎপাদন প্রক্রিয়ার বিষয়ে আহমেদ মাসুক অ্যান্ড কোং’র রাকেশ সাহা পৃথক তিনটি উপস্থাপনা তুলে ধরেন।

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি খাতে বিশেষভাবে-‘বৈদেশিক মুদ্রা বিনিময় ও ব্যাংকিং,  ইন্টারনেট ব্যান্ডউইথের মূল্য ও সেবার মান, সফটওয়্যার আমদানী নীতি ও প্রক্রিয়া সহজীকরণ, তথ্যপ্রযুক্তি খাতে মূসক ও কর সম্পর্কিত নীতিমালা পর্যালোচনাসহ অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় নীতি প্রণয়ন ও সংস্কারের উদ্দেশ্যে সংশ্লিষ্ট অংশীদারগণের সঙ্গে মত বিনিময়ের আয়োজন।

ব্রাকনেটের চেয়ারপার্সন ড. মুয়ীদ চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তারেক এম বরকতউল্লাহ, বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক সালমা আকতার, বাক্য সভাপতি আহমাদুল হক, আইএসপিএবি’র সুমন আহমেদ সাবির, বিটিসিএল’র মশিউর রহমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষে নাফিউল হক, বিআইডিএস’র ড. মঞ্জুর হোসেন, বেসিসের মহাসচিব রাসেল টি আহমেদ প্রমুখ বৈঠকে অংশ নেন।

দ্য এশিয়া ফাউন্ডেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ হাসান মজুমদার অনুষ্ঠানে সবাইকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।