ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোসফটের নতুন এক্সবক্স উন্মোচন ২১ মে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৩
মাইক্রোসফটের নতুন এক্সবক্স উন্মোচন ২১ মে

আসছে ২১ মে মাইক্রোসফটের পরবর্তী প্রজন্মের নতুন এক্সবক্স ভিডিও কনসোলের মোড়ক উন্মোচন হচ্ছে। এ দিন গেমপ্রেমীরা বাস্তবে একঝলক দেখে নিতে পারবে কনসোলটি।

ধারণা করা হচ্ছে ৭ বছর আগে প্রকাশিত এক্সবক্স ৩৬০ এর তালিকার নতুন পণ্যটি হবে এক্সবক্স ৭২০। আগত পণ্যটি উন্মোচনে স্থান নির্ধারণ হয়েছে যুক্তরাষ্ট্রে মাইক্রোসফটের প্রধান কার্যালয় ওয়াশিংটন ক্যাম্পাসের রেডমন্ড। সফটওয়্যার জায়ান্টের ঘোষণায় এমন তথ্য দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি শিল্প প্রতিষ্ঠানটিতে কর্মরতদের ও মিডিয়ায় পাঠানো আমন্ত্রণ পত্রের স্লোগান ‘ এ নিউ জেনারেশন রিভিলড’। প্রতিষ্ঠানের বিবৃতিতে আরো বলা হয় এটি একটি বিশেষ সংবাদ সম্মেলন অনুষ্ঠান হবে।

২০০৫ সালে মাইক্রোসফটের এক্সবক্স ৩৬০ মুক্তির পর আধুনিক প্রতিযোগিতার মাঠে আসছে নতুন এই এক্সবক্স। এরইমধ্যে পণ্যটিতে কি থাকছে না থাকছে তা নিয়ে গুজব শুরু হয়েছে। যার মধ্যে রয়েছে ইন্টারফেস বলা হচ্ছে এতে টিভি দেখার ব্যবস্থা থাকছে তবে মতভেদ চলছে গেম খেলার জন্য ইন্টারনেট সংযোগ দরকার হবে কি হবে না।

এক্সবক্স লাইভসের ল্যারি হ্রিব যিনি ‘মেজর নেলসন’ নামের ব্লগে লিখেছেন ‘আমাদের লক্ষ্য নতুন প্রজন্মের গেমস, টিভি এবং এন্টারটেইনমেন্ট দেওয়ার’। যারই প্রেক্ষিতে গেমপ্রেমীদের পাশাপাশি দৈনিন্দন টিভি উপভোগকারীদের জন্য কনসোলটি বিশাল এক সুযোগের ইঙ্গিত বহন করছে।

তথ্য মতে, অনুষ্ঠানটি এক্সবক্স. কম, এক্সবক্স লাইভ এবং স্পাইক টিভিতে সরাসরি প্রচার হবে। এছাড়া জুনে লস অঞ্জেলসে ইলেকট্রনিক এন্টারটেইনমেন্ট এক্সপোর (ইথ্রি) টেক কনফারেন্সে পণ্যটির আনুষ্ঠানিক প্রকাশের পূর্বেই প্রস্ততিমূলক সবকিছু প্রকাশ হবে ২১ মে। যা এখনকার আলোচনা বিরতিহীন করে তুলবে সেইসাথে ব্লকবাস্টার গেমের পুরো তালিকা উন্মোচিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।