ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মে মাসেই গ্যালাক্সি ট্যাব থ্রি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৩
মে মাসেই গ্যালাক্সি ট্যাব থ্রি

এ বছরের জুনে নতুন গ্যালাক্সি ট্যাব থ্রি আসবে এ আশায় ছিল উৎসুকরা কিন্তু তাদের অপেক্ষার প্রহর আরো এক মাস কমল। মে মাসেই সারা বিশ্বের বাজারগুলোতে পৌছাবে গ্যালাক্সি ট্যাব থ্রি ঘোষণা দিয়েছে স্যামসাং।

আনুষ্ঠানিক ঘোষণার সঙ্গে এসেছে পণ্যটি সম্পর্কে আকর্ষণীয় কিছু তথ্য। আগের গ্যালাক্সি ট্যাব টু’র থেকে নতুন ট্যাবের কতিপয় বৈশিষ্ট্য অধিকতর উন্নত করা হয়েছে। যার মধ্যে পড়েছে সিপিইউ, অপারেটিং সিস্টেম এবং ক্যামেরা।

অ্যান্ড্রুয়েডের ৪.১ জেলি বিনে চালিত ৭ ইঞ্চি পরিমাপের পর্দায় ১০২৪ বাই ৬০০ পিক্সেলের রেজ্যুলেশন দেওয়া আছে। কিন্তু প্রচন্ড প্রত্যাশা ছিল ৮ ইঞ্চির ডিসপ্লে যা এখনকার ঘোষণায় নেই।

প্রতিষ্ঠানের বিবৃতি অনুযায়ী, মে মাসে ট্যাব থ্রি এবং এর থ্রিজি ভর্সানটি শুধু জুনে উন্মুক্ত হবে। আগের তুলনায় দৃঢ় এ ট্যাবের উচ্চতা ৭.৪ ইঞ্চি, চওড়ায় ৪.৪ এবং বেধ ০.৪ ইঞ্চি যা ট্যাব টুতে ছিল ৭.৭ ইঞ্চি উচ্চতা, চওড়ায় ৪.৮ ইঞ্চি বেধ ০.৪ ইঞ্চি।

অন্যান্য বৈশিষ্ট্যে আছে ১ জিবি ৠাম, ৮ থেকে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৬৪ জিবি পর্যন্ত বাড়তি মেমোরি সুবিধা, ৩ এমপি মূল ক্যামেরা, ১.৩ এমপি ফ্রন্ট ক্যামেরা। ডুয়্যাল কোরের প্রসেসর ১.২ গিগাহার্জ এছাড়া গুগল প্লে স্টোরও  পাওয়া যাবে। আরো আছে ওয়াইফাই সংযোগ, ব্লুটুথ ৩.০, ইউএসবি ২.০, ৪ হাজার এমএএইচ লি-আয়ন ব্যাটারি।

উল্লেখ্য, সব তথ্য প্রকাশ পেলেও কোনোটিরই দামের বিষয় এমনকি মে মাসের কোন দিন উন্মুক্ত হবে তা জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।