ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন ফাইভে আসল আইওএস ৬.১.৪

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মে ৪, ২০১৩
আইফোন ফাইভে আসল আইওএস ৬.১.৪

আইফোন ফাইভের জন্য যথোপযুক্ত নতুন আইওএস ৬.১.৪ সংস্করণ উন্মুক্ত হয়েছে। অনলাইন ছাড়াও অ্যাপলের আইটিউনস থেকেও আধুনিক বৈশিষ্ট্যের সমন্বয়ে তৈরি অপারেটিং সিস্টেমটি পাওয়া যাবে।

এর আগের সংস্করণ অর্থা

আইওএস ৬.১.৩ নিয়ে ব্যাপক সমালোচনায় পড়তে হয় অ্যাপলকে। কারণ আইডিভাইসে অঅনুমোদিত গমনাগমনকে সমর্থন করতো এটি। তথ্য মতে, একই বাধার মুখে পুনরায় না পড়ার লক্ষ্য নিয়ে নতুন এ সফটওয়্যার তৈরি করেছে অ্যাপল।  

উল্লেখ্য, ১১.৫ মেগাবাইটের পুরো ফাইলটি কেবলমাত্র আইফোন ফাইভ ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য।

এর সঙ্গে একটি মানসম্মত ওডিও প্রোফাইল যা আইফোন ফাইভের স্পিকারফোনের জন্য আসছে। এছাড়া সফটওয়্যারটিতে যুক্ত নিরাপত্তার দিকটি সকলের গ্রহণযোগ্য হবে বলে আশা করছে নির্মাতা।

যদিও শুধুমাত্র আইফোন ৫ বিবেচনায় নিয়ে এ কার্যক্রম তবুও আগামীতে প্রতিষ্ঠানের অন্য সব পণ্যে সেরা কিছু দেওয়ার পরিকল্পনা রয়েছে অ্যাপলের এমন প্রত্যাশা রাখছে আলোচকরা।

অন্যদিকে নতুন ভার্সনের সাথে পুনরায় আগের উদ্ভুত বিষয়গুলো আসছে কিনা সেটা এখন আলোচনা বিষয়। যতক্ষণে না এর সম্পূর্ণ কার্যবিধি সম্পর্কে নির্দিষ্ট ব্যবহারকারীদের পূর্ণ ধারণা না আসে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ০৪ মে, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।