ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ফোন এইটে ফেসবুক অ্যাপ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, মে ৪, ২০১৩
উইন্ডোজ ফোন এইটে ফেসবুক অ্যাপ

উইন্ডোজ ফোন এইট ব্যবহারকারীদের জন্য পরীক্ষামূলক একটি ফেসবুক অ্যাপস ছেড়েছে মাইক্রোসফট। মূলত অধিক-রেজ্যুলেশনের ছবি তোলোর ক্ষেত্রে অ্যাপটি অত্যন্ত সহায়ক হবে।

পরীক্ষামূলক পর্যায়ে থাকা অ্যাপটি থেকে ব্যবহারকারীরা ‌নির্মাতা প্রতিষ্ঠানকে সরাসরি প্রতিক্রিয়াও জানাতে পারবে।

অ্যাপলিকেশনটি এখন মাইক্রোসফটের উইন্ডোজ ফোন এইট অপারেটিং সিস্টেম চালিত পণ্যের জন্য উইন্ডোজ ফোন স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।

উল্লেখ্য, এক ব্লগে পোষ্টে মাইক্রোসফট অ্যাপসটির ঘোষণা দেয়।

এ মুহূর্তের ধারণা, অ্যাপটি পরীক্ষামূলক পর্যায়ে থাকলেও সামাজিক নেটওয়ার্কের উইন্ডোজ-ভিত্তিক স্মার্টফোন ব্যবহারকারীদের জন্যে একটি সহজ টুলের বিষয়টি বিবেচনায় আনতে পারে মাইক্রোসফট।

এতে অন্তর্ভূক্ত বিভিন্ন সুবিধার মধ্যে আছে অধিক রেজ্যুলেশনের ছবি, সেগুলো শেয়ার করা, ফেসুবক টাইমলাইন। প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে আগের ফেসবুক অ্যাপ ভার্সন পাওয়া যাবে আগের মতোই এমনকি ব্যবহারকারীরা চাইলে পুরাতনের সাথে নতুন অ্যাপ ব্যবহার করতে পারবে।  

কিন্তু অ্যাপটি সমর্থনে প্রতিক্রিয়া অর্জনের বিষয়টি নিয়ে ব্যবহারকারীদের মধ্যে বিভ্রান্তি রয়েছে যে অ্যাপটি পুরোপুরি স্থিতিশীল হবে কিনা।

এদিকে শুধুমাত্র উইন্ডোজ এইট ব্যবহারকারীদের উদ্দেশ্যে নির্মিত অ্যাপটি নিয়ে উইন্ডোজ ফোন ৭.৫, ৭.৮ অপারেটিং চালিত স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ০৪ মে, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।