ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-টেক অ্যাওয়ার্ডের বিচারক মোজাহেদুল ইসলাম

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মে ৫, ২০১৩
ই-টেক অ্যাওয়ার্ডের বিচারক মোজাহেদুল ইসলাম

যুক্তরাষ্ট্রের ওয়্যারলেস অ্যাসোসিয়েশন সিটিআইএ আয়োজিত ‘ইমার্জিং টেকনোলজি (ই-টেক) অ্যাওয়ার্ড-২০১৩’ প্রতিযোগিতায় বিচারক নির্বাচিত হয়েছেন আইটি সাংবাদিক মোজাহেদুল ইসলাম।

এ আন্তর্জাতিক প্রতিযোগিতায় ‘নেটওয়ার্ক ইনফ্রাস্ট্রাকচার ইন বিল্ডিং ওয়্যারলেস: স্মল সেল, ওয়াইফাই, ল্যান’ ক্যাটাগরির প্রতিযোগীদের তিনি বিচার করবেন।



প্রসঙ্গত, ২০০৬ সালে শুরু হওয়া ই-টেকের এটি অষ্টম আয়োজন। এর মাধ্যমে তথ্যপ্রযুক্তির ১৭টি খাতে উদ্ভাবনী প্রযুক্তি ও প্রযুক্তিপণ্যকে পুরস্কৃত করা হয়। শুরুর পর থেকে ই-টেক অ্যাওয়ার্ড বিশ্বের তারহীন পণ্য ও সেবাকে উৎসাহিত করে আসছে। এ অ্যাওয়ার্ডের বিচারক হিসেবে কাজ করবেন মোজাহেদুল ইসলাম।

প্রতিবছরই এ প্রতিযোগিতায় বিপুল পরিমাণে প্রযুক্তিপণ্য ও সেবা পুরস্কারের বিবেচনায় জমা পড়ে। এবারেও রেকর্ড সংখ্যক মনোনয়ন জমা পড়েছে। গত ১ এপ্রিল থেকে শুরু হয় এ প্রতিযোগিতার অনলাইন বিচার কার্যক্রম।

এ প্রতিযোগিতায় ওয়্যারলেস এন্টারপ্রাইজ টেকনোলজি, অবকাঠামো এবং মোবাইল অ্যাপ এ তিনটি মূল ক্যাটাগরির অধীনে সর্বমোট ১৭টি ক্যাটাগরিতে বিশ্বের বৃহত্তম টেলিকম ও ওয়্যারলেস পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে।

অনলাইন বিচার কার্যক্রম শেষে বিজয়ীদের তালিকা ঘোষণা করা হবে। ২১ থেকে ২৩ মে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের স্যান্ড এক্সপো অ্যান্ড কনভেনশন সেন্টারে সিটিআইএ’র আয়োজনে অনুষ্ঠিত হবে বিশ্বের অন্যতম বৃহৎ ওয়্যারলেস প্রযুক্তি, সেবা ও পণ্যের প্রদর্শনী ‘সিটিআইএ-২০১৩ দ্য মোবাইল মার্কেট প্লেস’।

বাংলাদেশ থেকে নির্বাচিত বিচারক মোজাহেদুল ইসলাম (ঢেউ) এমবিএ ডিগ্রি অর্জন করেছেন। ২০০২ সালে আইসিটি সাংবাদিক হিসেবে মাসিক ম্যাগাজিন ই-বিজের সহকারী সম্পাদক হয়ে ক্যারিয়ার শুরু করেন।

এ মুহূর্তে দৈনিক ইত্তেফাক এর তথ্যপ্রযুক্তি পাতার বিভাগীয় সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশের আইসিটি সাংবাদিকদের সংগঠন বিআইজেএফ সাবেক সাধারণ সম্পাদকও ছিলেন। এ ছাড়া তথ্যপ্রযুক্তি বিষয়ক দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় সংগঠনের সক্রিয় সদস্য মোজাহেদুল ইসলাম।

বাংলাদেশ সময় ২০১০ ঘণ্টা, মে ৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।