ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মে ৬, ২০১৩
যুক্তরাষ্ট্রে বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট

যুক্তরাষ্ট্রে বড় উদ্যোক্তা সংগঠন দ্য ইন্টাস এন্টারপ্রাইজের (টাই) এবং বেসিসের যৌথ উদ্যোগে মঙ্গলবার ৭ মে যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির টাই গ্লোবাল সদর দফতরে অনুষ্ঠিত হচ্ছে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ টেক ইনভেস্টমেন্ট সামিট ২০১৩।

এ সম্মেলনের আহ্বায়ক শামীম আহসান বাংলানিউজকে বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতকে বিনিয়োগবান্ধব করে তুলতে এ আয়োজন করা হয়েছে।

এখানে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের আইসিটি উদ্যোক্তারা নিজেদের ব্যবসা কৌশল এবং অভিজ্ঞতা বিনিময় করবেন। ফলে দেশের আইসিটি খাতে বিশেষ করে সফটওয়্যার খাতে প্রবাসীদের বিনিয়োগে উৎসাহিত করা সম্ভব হবে। এতে দেশের রাজস্ব আয়ও গতিশীল হবে।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এ সামিটে নির্ধারিত বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রাহমান, ১৭ কংগ্রেশনাল ডিসট্রিক্ট অব ক্যালিফোর্নিয়া ইউএস হাউস অব রিপ্রেজেন্টেটিভ কংগ্রেসম্যান মাইকেল হোন্ডা, সিটি অব সানিভেইল ক্যালিফোর্নিয়ার মেয়র অ্যান্থনি স্পিতলেরি, ডিজিটাল বাংলাদেশের উদ্যোক্তা সজিব এ ওয়াজেদ, অগ্রণী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. খন্দকার বজলুল হক, টাই সিলিকন ভ্যালির সভাপতি ভেঙ্কটেশ শুক্লা, এউএস প্যান-অ্যাশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্সের সহ-সভাপতি আজিজ আহমদ এবং এউএস-বাংলাদেশ পার্টনারসের সিইও জয়েস মুই, বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সামিটের আহ্বায়ক শামীম আহসান এবং মহাসচিব রাসেল টি আহমেদ।

এবারের সামিটে যুক্তরাষ্ট্রের শতাধিক তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা, বিশেষজ্ঞ, ব্যবসায়ী ও পেশাজীবী নেতারা, কূটনৈতিক ছাড়াও বাংলাদেশ থেকে প্রায় অর্ধশত আইসিটি উদ্যোক্তা অংশ নিচ্ছেন।

সামিটে দুটি আলাদা অধিবেশনে টেকনিক্যাল পার্টনারশিপ এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ সুবিধা বিষয়ে আলোকপাত করা হবে।

এবারের সামিট আয়োজনে পার্টনার হিসেবে সহযোগিতা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। সহযোগী পার্টনার হচ্ছে এউএস-প্যান অ্যাশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স, এউএস-বাংলাদেশ পার্টনারস, আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ারস অ্যান্ড আর্কিটেক্টস (এএবিইএ) এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

বাংলাদেশ সময় ১৬৪৯ ঘণ্টা, মে ৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।