ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সফটওয়্যার পার্কের অগ্রগতি পরিদর্শনে আইসিটি প্রতিমন্ত্রী

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০

৭ ডিসেম্বর বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান দেশের একমাত্র এবং প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক (এসটিপি) পরিদর্শন করবেন।

ঢাকার কাওরানবাজারে অবস্থিত বহুল আলোচিত এবং প্রস্তাবিত জনতা টাওয়ারে এ পার্ক প্রতিষ্ঠা করা হচ্ছে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সূত্র এ তথ্য জানিয়েছে।

এ পরিদর্শনের সময় তিনি কাওরানবাজারস্থ বিডিবিএল ভবনের আইসিটি ইনকিউবেটরও পরিদর্শন করবেন। এসময় তিনি বেসিসের উর্ধ্বতন কর্তকর্তাদের সঙ্গে দেশের তথ্যপ্রযুক্তি মান্নোয়নের বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করবেন।

এর ফলে দেশের সফটওয়্যার শিল্পের জন্য দীর্ঘদিন ধরে ঝুলে থাকা দাবি পূরণের পথ আরও সুগম হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমানের এ পরিদর্শনের সময় বেসিস সভাপতি মাহবুব জামান উপস্থিত থাকবেন বলে বাংলানিউজকে সূত্র জানিয়েছে।

এ পরিদর্শন প্রসঙ্গে বেসিসের ইভেন্ট অ্যান্ড পিআর সমন্বয়ক বিপ্লব ঘোষ রাহুল বাংলানিউজকে জানান, এরই মধ্যে জনতা টাওয়ারে সফটওয়্যার টেকনোলজি পার্ক প্রতিষ্ঠার অবকাঠামোগত কাজ শুরু হয়েছে। এ কাজের অগগ্রতি দেখতেই প্রতিমন্ত্রী জনতা টাওয়ার পরিদর্শন করবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।