ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি চ্যাটে অ্যান্ড্রয়েড ৪.১.২ (জেলি বিন)

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মে ৭, ২০১৩
গ্যালাক্সি চ্যাটে অ্যান্ড্রয়েড ৪.১.২ (জেলি বিন)

গত বছরের সেপ্টেম্বরে বাজারে আসে স্যামসাং’র গ্যালাক্সি সিরিজের হ্যান্ডসেট ‘গ্যালাক্সি চ্যাট’। যে সময় গ্যালাক্সি চ্যাটের জন্য নির্ধারণ হয় অ্যান্ড্রয়েডের আইসক্রিম স্যান্ডউইচের ৪.০ সংস্করণ।

সাশ্রয়ী মূল্যের পণ্যটির সেবামান নতুনভাবে সম্প্রসারণ করেছে কোরিয়ান জায়ান্ট। অ্যান্ড্রয়েডের লেটেষ্ট অপারেটিং ৪.১.২ (জেলি বিন) দেওয়া হয়েছে গ্যালাক্সি চ্যাটে। গুগল নাউ, প্রজেক্ট বাটার এনহেন্সমেন্ট, ইউজার ইন্টারফেস এবং নোটিফিকেশন মানোন্নয়ন সহ আরও কিছু বৈশিষ্ট্য যুক্ত হয়েছে। এছাড়া বেশি প্রয়োজনীয় কাজ মানসম্মতভাবে সম্পন্নে ‌আছে একটি হোস্ট।

৩২২ মেগাবাইট ফাইলের নাম্বার কোড বি৫৩৩০ইউএমডি২। অনলাইনে বিনামূল্যে আধুনিক সফটওয়্যার সংগ্রহ সম্পর্কিত মাধ্যম (ওটিএ) অভার দ্য এয়ার এবং স্যামসাং কিয়াস’র মাধ্যমে এটি পাওয়া যাবে।

সম্প্রতি ভারতের বাজারে গ্যালাক্সি চ্যাটের দাম যাচ্ছে ৭ হাজার ৯’শ রুপি। ৩ ইঞ্চির স্পর্শক পর্দায় পিক্সেল ২৪০ বাই ৩২০, পেছন ক্যামেরা ২ মেগাপিক্সেলের, ওয়াইফাই, ব্লুটুথ ৩.০ জিপিএস এছাড়া আছে কোয়ার্টি কিপ্যাড। পণ্যটিতে চ্যাটঅন মেসেঞ্জার পূর্ব-স্থাপিত যা ব্ল্যাকবেরি মেসেঞ্জারের মতো অনেকটা। এর দৈর্ঘ ৪.৭ ইঞ্চি প্রশস্ত ২.৩ ইঞ্চি পুরুত্ব ০.৫ ইঞ্চি এবং ওজন ১১২ গ্রাম।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মে ০৭, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।