ঢাকা, মঙ্গলবার, ২৫ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্স এ৬০ মডেলে অ্যানড্রইড সিস্টেম

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০

মাইক্রোম্যাক্স ব্র্যান্ডের মোবাইল ফোনে এই প্রথম গুগল অ্যানড্রইড অপারেটিং সিস্টেম যুক্ত করা হয়েছে। এ৬০ মডেলে অন্তর্ভুক্ত থাকবে অ্যানড্রইড ২.১ সংস্করণ।



এ মডেলের বৈশিষ্ট্যেগুলো হচ্ছে স্পর্শক ২.৮ ইঞ্চির বাহ্যিক ক্ষতি নিরোধক পর্দা, ২৪০ বাই ৩২০ পিক্সেলের এবং ৬৫ কেবি কালার ডিসপ্লে। প্রসেসর শক্তিতে থাকছে ৬০০ মেগাহার্টজ গতি। তথ্য সংরক্ষণে ১৫০ মেগাবাইট আভ্যন্তরীণ এবং ৩২ গিগাবাইট বাহ্যিক মাইক্রো এসডি কার্ড সমর্থিত।

আছে বৈচিত্র্যময় বেশ কিছু অ্যাপলিকেশন। এর মধ্যে অবস্থান শনাক্তে জিপিএস এবং পর্যায়ক্রমিক দিকনির্দেশনা পদ্ধতি। এছাড়াও এ মডেলে যুক্ত আছে দিকনির্ণায়ক যন্ত্র, প্রক্সিমিটি সেন্সর, স্বয়ংক্রিয় ৩.২ মেগাপিক্সেল ক্যামেরা।

এ মডেলের যোগাযোগ্য ব্যবস্থাপনায় আছে ব্লুটুথ ২.১, ওয়াইফাই ৮০২.১১ এবং ইউএসবি ২.০ মাধ্যম। আরও আছে গতি নিয়ন্ত্রক সেন্সর। এর মাধ্যমে ব্যবহারকারীরা একে অন্যের তথ্য বিনিময় করে উপভোগ করতে পারবেন। ব্যবহারের প্রতি ক্ষেত্রে প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য উপভোগ করা যাবে ।

বাংলাদেশ স্থানীয় সময় ২১২২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।