ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এ মাসের শেষে নতুন ‘গ্যালাক্সি কোর’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মে ৮, ২০১৩
এ মাসের শেষে নতুন ‘গ্যালাক্সি কোর’

একে একে বেশকিছু স্মার্টফোন প্রকাশে স্যামসাং’র স্মার্টফোন পোর্টফোলিও এখন বেশ ভারি। নতুনকরে আরো একটি স্মার্টফোনের ঘোষণা দিয়েছে তারা।

ডুয়্যাল সিম সুবিধার পণ্যটির নাম ‘গ্যালাক্সি কোর’।

প্রাতিষ্ঠানিক সুত্র মতে, পণ্যটি তৈরিতে সবচেয়ে গুরুত্ব পেয়েছে বহনযোগ্যতা, ক্ষমতা এবং ডুয়্যাল প্রযুক্তি। কোরিয়ান নির্মাতার গ্যালাক্সি সিরিজের নতুন পণ্যের বৈশিষ্ট্যগুলিতে রয়েছে ৪.৩ ইঞ্চি টিএফটি প্রযুক্তির পর্দা যাতে রেজ্যুলেশন আছে ৮০০ বাই ৪৮০ এবং পিক্সেলের ঘনত্ব ২১৭ পিপিআই। অ্যান্ড্রয়েডের ৪.১ জেলি বিনে চালিত স্মার্টফোনের অভ্যন্তরীণ বৈশিষ্ট্য ১.২ গিগাহার্জ ডুয়্যাল কোর প্রসেসর, ১ জিবি ৠাম, ইন্টারনাল মেমোরি ৮ জিবি। মাইক্রোএসডির সাহায্যে ৬৪ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

তথ্য মতে, আধুনিক এ ফোনের সংযোগ বৈশিষ্ট্যে আছে টুজি, থ্রিজি, ওয়াইফাই. ব্লুটুথ ৩.০ এবং মাইক্রোইউএসবি ২.০। ৫ মেগাপিক্সেলের লেড ফ্ল্যাশযুক্ত পেছন ক্যামেরা যে কোনো মুহূর্তে আলোকচিত্রের জন্য যথোপযুক্ত হবে। আছে ০.৩ এমপি ভিজিএ ক্যামেরা, ব্যাটাররি ক্ষমতা ১৮০০ এমএএইচ। চারধারের পরিমাপ হিসেবে পুরুত্ব ৮.৯ মিমি এবং ওজন ১২৪ গ্রাম।

এদিকে স্মার্টফোনের বাজারে কোরিয়ান জায়ান্টের নতুন পণ্য ঢুকছে এমন খবরে আলোচকরা বলছে এইচটিসি ডিজায়ার এক্স, সনি এক্সপেরিয়া ইউ, মটোরোলা এটরিক্স ২, নকিয়া লুমিয়া ৬২০ এবং এলজি অপটিমাস এলসেভেন ডুয়্যালের মতো পণ্যের জন্য এটি বিপদ শঙ্কেত।

ভক্তরা স্মার্ট স্টে, স্মার্ট এলার্ট, মোশন ইউআই এবং এস ভয়েসের মতো আকর্ষণীয় কিছু বৈশিষ্ট্যও প্রত্যাশা করছে।

স্যা্মসাং জানিয়েছে, সিঙ্গেল ভার্সনের গ্রাহকদের চেয়ে ডুয়্যাল সিমের গ্রাহকদের হাতে আগে পৌছবে গ্যালাক্সি কোর। এ মাসের শেষে আসছে ডুয়্যাল আর জুন মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে অন্যটির জন্য। দামের বিষয়টি অপ্রকাশিত তবুও বৈশিষ্ট্যগুলোতে দৃষ্টি রেখে ধারণা করা হচ্ছে গ্যালাক্সি এস ডুয়াসের মতোই হবে কোরের মূল্য।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মে ০৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।