ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, মে ৯, ২০১৩
সিলেটে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট

সিলেট: এবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্বতিতে সিলেটে প্রথম ভোট গ্রহণ করা হবে। তবে পরীক্ষামূলকভাবে নির্বাচন কমিশন সিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের মধ্যে শুধু ২ নম্বর ওয়ার্ডে এ পদ্বতিতে ভোট গ্রহণ করবে।

দেশে এর আগেও কয়েকটি নির্ধারিত নির্বাচনে পরীক্ষামূলকভাবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হলেও সিলেটে এবারই প্রথম চালু হচ্ছে। এক্ষেত্রে সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডবাসীকে ভাগ্যবানই বলা যায়। ওই ওয়ার্ডের মাধ্যমে সিলেটেও শুভ সূচনা হতে যাচ্ছে ইভিএম পদ্ধতির।

আগামী সিটি করপোরেশন নির্বাচন ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়ার সুযোগ পাবেন ২ নম্বর ওয়ার্ডের ৩ হাজার ৫২১ জন পুরুষ ও ২ হাজার ৭৬২ জন নারী ভোটার। ওয়ার্ডের ৩টি কেন্দ্রেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। জেলার নির্বাচন কমিশন সূত্র এ তথ্য দিয়েছে।

সিলেট বিভাগীয় নির্বাচন কর্মকর্তা এজহারুল হক জানান, পরীক্ষামূলকভাবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের জন্য সিলেট সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডকে বাছাই করা হয়েছে।

ওই ওয়ার্ডের ৩টি কেন্দ্রের সব কটিতেই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। এতে ভোট নষ্ট হওয়ার আশঙ্কাও থাকবে না বলে নির্বাচন কর্মকর্তা এজহারুল হক বাংলানিউজকে জানান।

বাংলাদেশ সময় ০২৫৯ ঘণ্টা, মে ৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।