ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সব অ্যান্ড্রয়েড ফোনে ‘সুইচ টু উইন্ডোজ ফোন’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মে ৯, ২০১৩
সব অ্যান্ড্রয়েড ফোনে ‘সুইচ টু উইন্ডোজ ফোন’

মাইক্রোসফট ‘সুইচ টু উইন্ডোজ ফোন’ নামের একটি অ্যাপলিকেশন তৈরি করেছে। অ্যান্ড্রয়েড চালিত সব ফোনে উপযোগী অ্যপটি গুগলের প্লে স্টোরে পাওয়া যাবে।

সুত্র মতে, সফটওয়্যার জায়ান্টের অ্যাপটি তৈরির উদ্দেশ্য উইন্ডোজ ফোন সম্প্রসারণের মাধ্যমে অগ্রগতিকরণ।

নতুন এই অ্যাপস ব্যবহারে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা যথাযথ উপায়ে উইন্ডোজ অপারেটিং সিস্টেম সম্পর্কে বিস্তারিত জানতে পারবে যে কি ধরনের সেবা দিয়ে থাকে এটি।

সম্প্রতি এক খবরে উল্লেখ করা হয়, অ্যান্ড্রয়েড এবং আইফোনের প্রয়োজনীয় ইন্সটগ্রাম এবং গুগল ম্যাপসের মত কতিপয় অ্যাপস মাইক্রোসফটের উইন্ডোজ ফোন প্রেরণ করেনা।

নতুন অ্যাপসটি আসায় ব্যবহারকারীরা এখন অ্যান্ড্রয়েড মার্কেটে থাকা সবগুলো ফিচার সম্পর্কে জানতে পারবে। কারণ অ্যাপসটি মোবাইলে ইন্সটল করলে সবগুলো ফিচারের বিস্তারিত তথ্য সুবিন্যস্তরেপে উপস্থাপন হবে। এছাড়া ব্যবহারকারীকে উইন্ডোজ ফোন সম্পর্কে আরো তথ্য জানতে অ্যাকাউন্ট সাইন ইনে উৎসাহিত করবে।

প্রতিবেদনে আরো জানানো হয় মাইক্রোসফট একইসাথে একটি বিজ্ঞাপনও চালু করেছে। যেখানে অ্যাপল ও স্যামসাং এর প্রতিযোগিতা হাস্যকরভাবে তুলে ধরা হয়েছে।

বাজার বিশ্লেষণ প্রতিষ্ঠান আইডিসির সাম্প্রতিক হিসাব অনুসারে অ্যান্ড্রয়েডের বাজার শেয়ার বর্তমানে ৭০.১, অ্যাপলের আইফোনের ২১ এবং মাইক্রোসফটের উইন্ডোজ ফোনের ২.৬ । তা সত্বেও অ্যান্ড্রয়েড ভক্তরা অ্যাপটিতে ভাল সাড়া দিয়েছে। আরও বলা হয় মাইক্রোসফটের এ পরিকল্পনা অপারেটিং সিস্টেমে জাম্পের ক্ষেত্রে সহায়ক হবে এমন ইঙ্গিত আসছে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ০৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।