ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ই-কোর্স পরিচালনায় বিআইএম ও ড্যাফোডিল

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, মে ১০, ২০১৩
ই-কোর্স পরিচালনায় বিআইএম ও ড্যাফোডিল

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যৌথভাবে ই-বিষয়ক কোর্স প্রনয়ণ ও পরিচালনার উদ্যোগ নিয়েছে। যে লক্ষ্যে প্রতিষ্ঠান দুটির মধ্যে বিআইএম এর বোর্ড রুমে চুক্তি সাক্ষর অনুষ্ঠিত হয়।



এই চুক্তির আওতায় ই-ম্যানেজমেন্ট, ই-বিজনেস, বিজনেস প্রসেস রি-ইঞ্জিনিয়ারিং,
আউট সোর্সিং এবং ফ্রিল্যান্সিং বিষয়ক যৌথ কোর্স প্রনয়ণ ও পরিচালিত হবে। বিআইএম’র শিক্ষার্থীরা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ই-লাইব্রেরী এবং অনলাইন সুবিধা নিতে পারবে। এছাড়া তাদের দক্ষতা বৃদ্ধিতে উভয় প্রতিষ্ঠানের রিসোর্স ব্যবহারের সুযোগ থাকছে এই চুক্তিতে।
 
ডিআইইউ’র উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান এবং বিআইএম এর মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান  প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

এ সময় উপস্থিত ছিলেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি  সবুর খান। আরও ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এম মিজানুর রহমান, ডিরেক্টর অব স্টাডিজ অধ্যাপক ড. জাকির হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড.  গোলাম রহমান, রেজিস্ট্রার ড.  ফখরে হোসেন,  বিআইএম এর পরিচালক ( প্রশাসন) আবু হেনা মোস্তফা কামাল, পরিচালক ই›দ্রুজিৎ চন্দ্র বর্ধন, ম্যানেজমেন্ট কাউন্সেলর মোঃ নাজমী নেওয়াজ, ডঃ  মামুনুর রশিদ, এস এম আরিফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) ও সাংবাদিকতা এবং গনযোগাযোগ বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মিজানুর রহমান ।


বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, মে ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।