ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাতক্ষীরায় আইসিটি সচেতনতা কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, মে ১১, ২০১৩
সাতক্ষীরায় আইসিটি সচেতনতা কর্মসূচি

বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের যৌথ আয়োজনে শনিবার সকালে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচি।

উদ্বোধনী অনুষ্ঠানে বিসিসি’র ভারপ্রাপ্ত সভাপতি মঈনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বনশিল্প কর্পোরেশনের পরিচালক (পি অ্যান্ড ডি) এবং যুগ্ম-সচিব আহমেদুর রহিম।

বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরার জেলা প্রশাসক ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার। বাংলাদেশ কম্পিউটার সমিতির কোষাধ্যক্ষ এবং কর্মসূচির সমন্বয়কারী জাবেদুর রহমান শাহীন, সমিতির মহাসচিব শাহিদ-উল-মুনীর, সমিতির পরিচালক মোস্তাফা জব্বার, পরিচালক জনাব এ.টি.শফিক উদ্দিন আহমেদ, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের নির্বাহী অফিসার জনাব মীর শরিফুল বাশার এবং সাতক্ষীরা প্রি-ক্যাডেট একাডেমীর পরিচালক আনিসুর রহিম এতে বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরার বিভিন্ন স্কুল-কলেজের অধ্যক্ষ, শিক্ষকবৃন্দ, সাতক্ষীরার জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তাবৃন্দ এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

এ ধরনের আয়োজন করায় প্রধান অতিথি বক্তব্যে আইবিপিসি এবং বিসিএসকে ধন্যবাদ জানান। তিনি বলেন বর্তমানে তথ্যপ্রযুক্তিতে নির্ভরশীল হয়ে আমাদের সন্তানেরা কর্মসংস্থানের পরিকল্পনা করছে। বেকারত্ব দুরীকরণে ওয়েব ডিজাইন, ওয়েব কনটেন্টসহ প্রযুক্তি নির্ভর বিভিন্ন কাজ করে অনেকেই ঘরে বসে আয় করছে। এছাড়া সরকারি অনেক সেবাকে অনলাইনের আওতায় এনে জনভোগান্তি কমানো হচ্ছে। যার কিছু উদাহরণ তুলে ধরেন। তথ্যপ্রযুক্তিতে ভারতের আয় ৫০ বিলিয়ন ডলার সেখানে বাংলাদেশের মাত্র ৩০ মিলিয়ন তাই এদিকে বেশি গুরুত্ব দেওয়ার কথা বলেন তিনি।

অনুষ্ঠানের দিতীয় পর্বের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ, আউটসোর্সিং, কম্পিউটারের নানাবিধ কলাকৌশল, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, ডিজিটাল বাংলাদেশের পথে আমাদের অগ্রযাত্রা শীর্ষক ভিজুয়াল প্রেজেন্টেশন, ভিডিও ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশন, ডিজিটাল শিক্ষাক্রম ও ডিজিটাল পাঠ্যপুস্তকের ধরন নিয়ে প্রাণবন্ত আলোচনা করেন মোস্তাফা জব্বার।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মে ১১, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।