ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জুনে ঢাবিতে ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, মে ১২, ২০১৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ৫ জুন শুরু হচ্ছে দুই দিনব্যাপি ডিইউআইটিএস ২য় জাতীয় ক্যাম্পাস প্রযুক্তি উৎসব।

ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) এই উৎসবের আয়োজক।



বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) চত্ত্বরে আয়োজিত এই উৎসবের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নারী সহিংসতারোধে তথ্য-প্রযুক্তির ভূমিকা’।

শনিবার রাতে সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল ইমরান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে  এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারা দেশের সরকারি ও বেসরকারি ৫০ টি বিশ্ববিদ্যালয়ের ১২ শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী এবং প্রযুক্তি বিশেষজ্ঞরা এ উৎসবে অংশ নেবেন। এছাড়াও ঢাকা মহানগরের ২৫ টি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের উৎসবের বিভিন্ন আয়োজনে অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। গত বছর সারা দেশের ২৪ টি বিশ্ববিদ্যালয়ের ২৯ টি দল উৎসবে অংশ নেয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুইদিনের উৎসবে প্রকল্প প্রদর্শনী, অ্যাপস তৈরি, গেমিং জোন, প্রযুক্তি নির্ভর কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা, ইন্টারনেট নিরাপত্তা বিষয়ক কর্মশালা, উদ্যোক্তা সেমিনারসহ নানা আয়োজন থাকছে। আয়োজন করা হয়েছে ফ্রিল্যান্সিং বিষয়ক আলোচনা পর্বও। সারা দেশের যে কোন শিক্ষার্থী এই উৎসেব অংশ নিতে পারবেন। উৎসবের বিস্তারিত জানতে যোগাযোগ করা যেতে পারে এই নম্বরে-০১৭২৭২০৮৭১৪।

‘উন্নত শিক্ষায় চাই প্রযুক্তিবান্ধব ক্যাম্পাস’-এই স্লোগানে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের প্রযুক্তি সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কর্মশালা, বিষয়ভিত্তিক ই-আড্ডা, সেমিনার, গোলটেবিল বৈঠক, আন্তঃহল কুইজ ও অনলাইন আইডিয়া প্রতিযোগসহ নানা উদ্যোগ নিয়েছে ডিইউআইটিএস।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ১২,২০১৩
এমএইচ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।