ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ম্যাগাজিন তৈরির অ্যাপ এখন অ্যানড্রইডে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, মে ১৩, ২০১৩
ম্যাগাজিন তৈরির অ্যাপ এখন অ্যানড্রইডে

গুগলের ওয়েব স্টোর ‘গুগল প্লে’তে উন্মুক্ত হয়েছে ফ্লিপবোর্ডের নতুন সংস্করণ ২.০।

অনলাইনে আইফোনে ব্যবহৃত জনপ্রিয় পত্রিকা-শৈলীর পড়ার অ্যাপটি আগে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের উপযোগী ছিলনা।

নতুন এ সংস্করণটি আসায় অ্যান্ড্রয়েড ট্যাব এবং স্মার্টফোন ব্যবহারকারীরাও উপভোগ করতে পারবে সুবিধাগুলো। অনুসন্ধান সুবিধাও বাড়ানো হয়েছে এছাড়া ব্যবহারকারীরা তাদের পছন্দের বিষয়গুলো তালিকাবদ্ধ করে রাখতে পারবে। ফ্লিপ বা আলতো স্পর্শের মাধ্যমে একজন ব্যবহারকারী তার সমস্ত খবর এবং অনলাইনের অন্যান্য স্টোরি  ম্যাগাজিনে যুক্ত করতে পারবে। সেবাটি চালুর জন্য বর্তমানে বিশ্বের ১৫ টি দেশ গৃহীত হয়েছে।

উল্লেখ্য, অ্যাপটির নব্য সংস্করণে সাবস্ক্রিপশনের বিষয়টি সহজ করা হয়েছে। বিষয়ভিত্তিক স্বতন্ত্র বা চিহিৃত করা, ওয়েব ব্রাউজার থেকে বুকমার্ক আইটেমগুলোকে সরাসরি ম্যাগাজিনে নেওয়ার সুবিধাও পাবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। আরও থাকছে ব্যবহারকারীদের সম্মতি পাওয়া বিষয়গুলোর উপর ভিত্তি করে ব্যক্তিগতভাবে সুপারিশ করা।

টুইটার টাইমলাইন, ফেসবুক, ইস্টগ্রাম, লিঙ্কডইন, ফ্লিকার, ৫০০পিএক্স এবং ইউটিউব ভিডিও থেকে লিঙ্ক যুক্ত করা ছাড়াও অন্যান্য জনপ্রিয় ওয়েবসাইট কনটেন্ট সংরক্ষণ করা যাবে । আরও থাকছে ইন্সটাপেপার, পকেট এবং রিডঅ্যাবিলিট যেগুলোর মাধ্যমে ব্যবহারকারীরা পড়ার পরে সেসব বিষয়গুলো সংরক্ষণ করতে পারবে।

বাংলাদেশ সময় ১১৪৯ ঘণ্টা, মে ১৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।