ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৭৫০ টাকায় ৩২ জিবি পেনড্রাইভ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ১৯, ২০১৩
১৭৫০ টাকায় ৩২ জিবি পেনড্রাইভ

সরু বাঁশের আদলে হাল ফ্যাশনে নতুন একটি পেনড্রাইভ এখন দেশের কম্পিউটার বাজারে পাওয়া যাচ্ছে। অ্যাপাসার ব্র্যান্ডের পুরু ও পাতলা গড়নের হ্যান্ডিস্টেনো ‘এএইচ১৩৭’ মডেলের এ মেমোরি ডিভাইসের ধারণ ক্ষমতা ৩২ জিবি।



ইউএসবি ৩ পোর্টযুক্ত প্রযুক্তিপ্রেমীদের নিত্যসঙ্গী এ পণ্যের ডিজাইনে নতুনত্ব আছে। এতে প্রকাশ পেয়েছে বাংলাদেশের গ্রামীণ আবহ। ব্যবহারের সময় ‘ক্যাপ’ যেন হারিয়ে না যায় সেজন্য পেনড্রাইভের পেছন দিকে আছে ক্যাপ লাগিয়ে রাখার বিশেষ ব্যবস্থা।

আর ক্যাপের পেছনে জুড়ে দেওয়ার পর এটি দেখতে হয়ে ওঠে বাঁশের মোথার মত। লম্বায় আয়তন ১১.৩ মিলিমিটার। ওজন ৬ গ্রাম। অ্যাপাসার হ্যান্ডিস্টেনো ‘এএইচ১৩৭’ পেনড্রাইভটি উইন্ডোজ- ৮, ৭, এক্সপি, ভিসতা, লিন্যাক্স কারনেল কিংবা ম্যাক ১০.৪ অথবা এর পরবর্তী সংস্করণের অপারেটিং সিস্টেম সমর্থন করে।

এ পেনড্রাইভের লাইফ টাইম ওয়ারেন্টিযুক্ত অ্যাপাসার হ্যান্ডিস্টেনো এএইচ ১৩৭ মডেলের ৮ জিবি পেনড্রাইভের দাম ৬০০ টাকা, ১৬ জিবি ৯৫০ টাকা এবং ৩২ জিবির দাম ১৭৫০ টাকা।

বাংলাদেশ সময় ২০১৯ ঘণ্টা, মে ১৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।