ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় দুদিনের বিজনেস সফটওয়্যার প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মে ২২, ২০১৩
ঢাকায় দুদিনের বিজনেস সফটওয়্যার প্রদর্শনী

শিল্পভিত্তিক এবং সুনির্দিষ্ট বিষয়ের সফটওয়্যার প্রদর্শনীর লক্ষ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহায়তায় ২৫-২৬ মে দুদিন বেসিস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হচ্ছে বিজনেস সফটওয়্যার শোকেস।

দুদিনব্যাপী এ প্রদর্শনীতে শুধু অ্যাকাউন্টিং সফটওয়্যার প্রদর্শন করা হবে।

বেসিস বছরজুড়ে প্রায় প্রতি মাসেই এ ধরনের আয়োজন করতে যাচ্ছে। এ আয়োজনের মূল প্রতিপাদ্য হচ্ছে আসুন, তুলনা করুন এবং বেছে নিন।

এ ব্যাপারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে অবহিত করতে বেসিস এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। ২২ মে

বুধবার সকালে ঢাকার কারওয়ান বাজারস্থ বেসিস সভাকক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বেসিস কোষাধ্যক্ষ এবং এ আয়োজনের আহ্বায়ক উত্তম কুমার পাল সাংবাদিকদের এসব কথা জানান।

এতে উপস্থিত ছিলেন বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আলমাস কবির, বেসিস লোকাল মার্কেট (প্রাইভেট অ্যান্ড করপোরেট) ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান শেখ কবির আহমেদ, কমিটির সহ-সভাপতি গোপাল দেবনাথ এবং কমিটির সদস্য মুস্তাফিজুর রহমান সোহেল।

এরই মধ্যে বেসিস এডুকেশন ম্যানেজমেন্ট, হেলথকেয়ার ম্যানেজমেন্ট এবং রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট সফটওয়্যারের ওপর ভিত্তি করে তিনটি একদিনের প্রদর্শনী আয়োজন করে আগ্রহীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে।

এ ধারাবাহিকতায় বেসিস এ প্রদর্শনীর আয়োজন করছে। এবারের প্র্রদর্শনীতে বেসিসের ১৩টি সদস্যপ্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এতে বেসিস সদস্যদের তৈরি অ্যাকাউন্টিং সফটওয়্যার তৈরি ও বাজারাজাত করে থাকে তারা অংশগ্রহণ করছে।

এ সম্মেলনে বক্তারা বলেন, এবারের প্রদর্শনীতে আগত দর্শনার্থীরা একটা নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়্যারের তুলনামূলক বৈশিষ্ট্য প্রত্যক্ষ করা এবং প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে সুস্পষ্ট ধারণা লাভ করতে সক্ষম হবে।

প্রসঙ্গত, শনিবার (২৫ মে) সকাল ১১টায় আইসিএবির সভাপতি আবদুস সালাম, এফসিএ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করবেন। প্রদর্শনী চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা অবধি। এটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

আগামী এক বছরে গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল, এইচআর অ্যান্ড পেরোল, ইআরপি অ্যান্ড ইন্টিগ্রেটেড বিজনেস সলিউশনস এবং ওয়েব ডেভেলপমেন্ট হোস্টিং অ্যান্ড সার্ভিস ছাড়াও এডুকেশন, হসপিটাল ম্যানেজমেন্ট, রিয়েল এস্টেট, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং ই-কমার্স বিষয়ে এসব প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।

বাংলাদেশ সময় ২০৩৬ ঘণ্টা, মে ২২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।