ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইইউবিতে তড়িৎ কৌশল গবেষণাপত্র আহ্বান

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, মে ২২, ২০১৩
আইইউবিতে তড়িৎ কৌশল গবেষণাপত্র আহ্বান

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) উদ্যোগে চলতি বছর ১৯-২১ ডিসেম্বর ‘ইন্টান্টারন্যাশনাল কনফারেন্স অন অ্যাডভান্স ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং’ অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক এ সম্মেলনে গবেষণাপত্র আহ্বান করা হয়েছে।



তড়িৎ কৌশলের বিভিন্ন শাখায় গবেষণাপত্র জমা দেওয়া যাবে বলে জানিয়েছেন আয়োজকেরা। বিশেষ করে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, কমিউনিকেশন অ্যান্ড ওয়্যারলেস সিস্টেম, ডিজিটাল সিগনাল প্রসেসিং, ন্যানো ডিভাইস, পাওয়ার সিস্টেম এবং স্মার্ট পাওয়ার গ্রিড বিষয়ে গবেষকদের গবেষণাপত্র জমা দেওয়ার আহ্বান করা হয়েছে।

গবেষণাপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৫ জুলাই। নির্বাচিত গবেষণাপত্রের তথ্য প্রকাশিত হবে ১৫ সেপ্টেম্বর। আর চূড়ান্ত গবেষণাপত্র জমা দেওয়ার শেষদিন ৩০ সেপ্টেম্বর। এ ছাড়াও ১৫ অক্টোবর পর্যন্ত নিবন্ধন করা যাবে।

আয়োজন সূত্র জানিয়েছেন, দ্বিতীয়বার আয়োজিত আন্তর্জাতিক এ সম্মেলনে তড়িৎ কৌশল বিষয়ের শিক্ষাবিদ, বিজ্ঞানী, গবেষক এবং শিক্ষার্থীদের মধ্যে সর্বাধুনিক জ্ঞান, তথ্য-উপাত্ত, গবেষণা এবং উদ্ভাবন সম্পর্কে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় হবে।

প্রসঙ্গত, দ্বিতীয়বারের মতো এ সম্মেলন আয়োজন করতে যাচ্ছে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। এ বিষয়ে আগ্রহীরা (http://icaee.net/icaee.php) এ ঠিকানায় আরো সুবিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ২১২৯ ঘণ্টা, মে ২২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।