ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৬৮ হাজারে টাচস্ক্রিন নোটবুক

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মে ২৫, ২০১৩
৬৮ হাজারে টাচস্ক্রিন নোটবুক

ছিপছিপে গড়নের নোটবুক ডেল ইন্সপায়রন ‘এন৩৪২১’ মডেলের ল্যাপটপ এখন দেশেই পাওয়া যাচ্ছে। মূল পর্দা ১৪ ইঞ্চি স্পর্শ পর্দার (টাচ স্ক্রিন)।



এ নোটবুকের বৈশিষ্ট্য ১.৮ গিগাহার্টজ গতির ইন্টেল কোর আই৫-৩৩৩৭ইউ প্রসেসর, এনভিডিয়া জিফোর্স জিটি৬২৫ মডেলের গ্রাফিকস এবং ১৬০০ মেগাহার্টজ গতির ৪ জিবি ডিডিআরথ্রি (RAM)।

এ মুহূর্তে কিছুটা সাশ্রয়ী মূল্যে এ নোটবুক দেশের বাজারে বিপণন করা হচ্ছে। স্পর্শক পর্দার কারণে ব্যবহারকারী পাচ্ছেন ট্যাবলেট পিসি ব্যবহারের অভিজ্ঞতা। সঙ্গে আছে ৫০০ জিবি হার্ডডিস্ক সুবিধা।

এ নোটবুকে এক্সটারনাল পোর্ট হিসেবে আছে ২টি ইউএসবি থ্রি পোর্ট, ১টি ইউএসবি ওয়ান পোর্ট, ইন্টিগ্রেটেড নেটওয়ার্ক কানেক্টর (আরজে৪৫), এসি অ্যাডাপ্টর কানেক্টর, এইট ইন ওয়ান মিডিয়া কার্ড রিডার এবং এইচডি এমআই পোর্ট সুবিধা।

এতে ব্যবহার করা হয়েছে ব্লুটুথফোর প্রযুক্তি এবং ২.৪ জি ডেল ওয়্যালেস কার্ড। আয়তনে পুরুত্ব এক ইঞ্চিরও কম। নোটবুকের সর্বোচ্চ ব্যাকআপ সময় সাড়ে ৪ ঘণ্টা। আছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।

এ মুহূর্তে দাম ৬৮ হাজার ২০০ টাকা। ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটি ছাড়াও দেশের বিভিন্ন কম্পিউটার বাজারে এ নোটবুক পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময় ২১১৫ ঘণ্টা, মে ২৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।