ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইওএস, অ্যান্ড্রয়েডে আসছে ব্ল্যাকবেরি মেসেঞ্জার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মে ২৮, ২০১৩
আইওএস, অ্যান্ড্রয়েডে আসছে ব্ল্যাকবেরি মেসেঞ্জার

অরলান্ডে অনুষ্ঠিত হয়েছে ব্ল্যাকবেরি লাইভ ২০১৩। এবারের এ আয়োজনে ব্ল্যাকবেরি বিবিএম সম্প্রসারণের ঘোষণা দেয়।

যদিও সেবাটি প্রসঙ্গে বিস্তারিত কিছুই বলা হয়নি। প্রকাশিত স্বল্প তথ্য অনুযায়ী ব্ল্যাকবেরি মেসেঞ্জার খুব শীঘ্রই আইওএস, অ্যান্ড্রয়েড এছাড়া এর উপরের সংস্করণগুলোতে ব্যবহারের সুযোগ হচ্ছে। সে হিসেবে যেসব ব্যবহারকারীরা উক্ত মাধ্যমের আওতায় তারা ব্ল্যাকবেরির বিশেষ সেবাটি উপভোগ করতে পারবে। অ্যাপটি বিনামূল্যে পাওয়ার প্রত্যাশাও রয়েছে।

ব্ল্যাকবেরির নতুন এ পদক্ষেপের পেছনে রয়েছে বিবি ব্যবহারকারীদের অতুষ্টি। যার বড় একটি কারণ বিবিএম’র জটিল দিকগুলো চিহিৃত করে বিশ্বস্ত মাধ্যমে সরছে ব্যবহারকারীরা। তাই ব্ল্যাকবেরি এ বছরেই সেবামান বৃদ্ধির পরিকল্পনা করেছে। উল্লেখ্য, ব্ল্যাকবেরি লাইভ চলাকালে প্রতিষ্ঠান নিশ্চিত করে আইওএসসিক্স ‌এবং অ্যান্ড্রুয়েড ৪.০ আইসক্রিম স্যান্ডউইচ এবং এর উপরের সংস্করণের বিষয়ে। একই সময়ে জানানো হয় উন্মুক্ত হলে নিজ নিজ অ্যাপ সংগ্রহশালাগুলোতে পাওয়া যাবে এটি। অ্যাপটি পুরো প্লাটফর্মে যোগাযোগের সুযোগ দিবে অনেকটা টেক্স মেসেজের মতো। বিবিএম‘র সমস্ত মানসম্মত ফিচার যেমন ‘অনেকগুলো ব্যক্তি একইসময়ে আড্ডা, ছবি বিনিময় এবং কন্ঠ উল্লেখ করা এছাড়া ৩০ জন ব্যক্তি পর্যন্ত গ্রুপ তৈরির সুবিধা দেওয়ার প্রুতিশ্রুতি দেওয়া হয়েছে।

আরও বলা হয় অ্যাপটি তাদের কাছে সাগ্রহে গ্রহণযোগ্য যারা এ পর্যন্ত সেবাটির অভাব বোধ করেছে। ব্যতিক্রমী সেবার মাধ্যমে ব্ল্যাকবেরির এটি ঝুঁকিপূর্ণ উদ্যোগ এটি ব্ল্যাকেবেরি পণ্যের ‌ইউনিক সেলিং পয়েন্টেও (ইউএসপি) থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মে ২৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।