ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কুমিল্লা, বগুড়া, পাবনা ও ফেনীতে ইন্টারনেট সেবা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মে ২৯, ২০১৩
কুমিল্লা, বগুড়া, পাবনা ও ফেনীতে ইন্টারনেট সেবা

ইন্টারনেট সেবাদাতা কিউবি দেশের আরো চারটি শহরে নেটওয়ার্ক সম্প্রসারন করেছে। শহরগুলো হচ্ছে কুমিল্লা, বগুড়া, পাবনা এবং ফেনী।



এ শহরগুলোতে ২৮ মে মঙ্গলবার থেকে কিউবি ইন্টারনেট সেবা চালু হয়েছে। ফলে এসব অঞ্চলের কিউবি গ্রাহকেরা এখন থেকে ইন্টারনেট সেবা গ্রহণের সুযোগ পাবেন।

প্রসঙ্গত, কুমিল্লা ও বগুড়ায় কিউবির নেটওয়ার্ক আগে থেকেই ছিল। এখন তা আরো সুসম্প্রসারিত করা হলো। সঙ্গে নতুন দুটি জেলা পাবনা ও ফেনীকে ইন্টারনেট সেবার আনল কিউবি। সারাদেশে জোরালো ইন্টারনেট নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার প্রথম পদক্ষেপ হিসেবে কিউবি এ চার জেলায় সেবা কার্যক্রম চালু করল।

কিউবি বাংলাদেশে প্রথম ওয়াইম্যাক্স পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান, যেটি সারাদেশে উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট সেবা সম্প্রসারণের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। পাশাপাশি

এ মুহূর্তে কিউবিই ৪০০ টাকার মধ্যে ৫১২ কেবিপিএস গতির ইন্টারনেট সেবা দিচ্ছে। নতুন কভারেজে আসা চারটি জেলা শহরে অচিরেই স্থানীয়ভাবে গ্রাহকসেবা কেন্দ্র চালু করা হবে।

এ প্রসঙ্গে কিউবির চিফ কমার্শিয়াল অফিসার ফিরোজ আহমেদ বলেন, দেশব্যাপী নেটওয়ার্ক সম্প্রসারণের কাজ করছে কিউবি। এরই ধারাবাহিকতায় নতুন চারটি জেলার জনগণের কাছে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়া হলো। পর্যায়ক্রমে সারাদেশেই এ ইন্টারনেট নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময় ২০২৯ ঘণ্টা, মে ২৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।