ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনেই খুঁজুন অর্থসহ নতুন বাবুর নাম

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুন ৬, ২০১৩
অনলাইনেই খুঁজুন অর্থসহ নতুন বাবুর নাম

এবার বাংলা অর্থসহ বাচ্চাদের নাম খুঁজে দিতে এল নতুন ওয়েবসাইট। নতুন বাংলা বছর পহেলা বৈশাখ ১৪২০ থেকে এ সাইটের উদ্বোধন করা হয়েছে।

এটি বাংলাদেশের নিজস্ব নাম সার্চ সাইট। সুন্দর, সুন্দর নামের খোঁজ পাওয়া যাবে এ সাইটে।
 
নতুন বাবু জন্মের সঙ্গেই আসে নতুন আনন্দধারা। শুরু হয় মিষ্টিম‍ুখ। এরপর বাবুটার জন্য খোঁজা হয় একটা সুন্দর নাম। তবে এ নাম ঠিক করা নিয়ে চলে দারুণ উত্তেজনা। এখন চাইলেই হাতের কাছে ভালো নাম পাওয়া যায় না। আর নাম খোঁজার ঝামেলা তো আছেই।

এবার তাই ঝামেলা থেকে মুক্তি দিতে এল (www.babyNEA.com) এ সাইট। বাবুদের সুন্দর নাম দিতেই এ সাইট তৈরি করা হয়েছে। এখানে খুব সহজেই নাম খুঁজতে পারবেন। শুধুই খোঁজা নয়, পাবেন নামের অর্থ তাও আবার সম্পূর্ণ বাংলায়।
 
এ নামভিত্তিক সাইটে আপনি পাচ্ছেন যে কোনো নামের বাংলা অর্থ, ইংরেজি আদ্যক্ষর দিয়ে নাম খোঁজার সুবিধা, নামের অরিজিন, নাম লিখে সার্চ করার সুবিধা, ধর্মভিত্তিক নাম সার্চ করার সুবিধা, ভাষাভিত্তিক নাম সার্চ করার সুবিধা এবং নামভিত্তিক আরো অনেক কিছু। এ ছাড়াও আছে বাড়তি অনেক আয়োজন।

তাই নতুন বাচ্চাদের নাম নির্বাচনের আগেই একবার এ সাইটে ভিজিট করতে পারেন। সুবিশাল তথ্যভান্ডার থেকে খুঁজে নিতে পারেন আপনার বাবুর পছন্দের নাম। আর শুধু নতুন বাবুর কেন, জেনে নিন আপনার নিজের নামের অর্থও।

বাংলাদেশ সময় ১৭২৫ ঘণ্টা, জুন ৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।