ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি এসফোর মিনি’র ঘোষণা

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মে ৩১, ২০১৩
গ্যালাক্সি এসফোর মিনি’র ঘোষণা

এক পর্যবেক্ষণে দেখা গেছে স্যামসাং’র গ্যালাক্সি এসফোর একহাতে ব্যবহারের জন্য যথেষ্ট নয়। যারা উপযুক্ত একটি স্মার্টফোন প্রত্যাশা করে সেইসব গ্যালাক্সি ভক্তদের চাহিদা মেটাতে কোরিয়ান জায়ান্ট আবারও নতুন গ্যালাক্সি হ্যান্ডসেটের ঘোষণা দিয়েছে।

যা হবে গ্যালাক্সি ফোরের পরবর্তী সংস্করণ।

গ্যালাক্সি ফোর মিনি নামের পণ্যটির ৪.৩ ইঞ্চি পর্দা সুপার অ্যামোলেড প্রযুক্তির, পিক্সেল সংখ্যা ৫৪০ বাই ৯৬০। অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েডের লেটেষ্ট ৪.২.২ সংস্করণ।

কিন্তু আগ্রহীদের মধ্যে যারা এসফোরের মতো একই হার্ডওয়্যার বৈশিষ্ট্য চাচ্ছে তাদের ইচ্ছা অপূর্ণ থাকছে।

কেননা এসফোর মিনিতে আছে ১.৭ গিগাহার্জ ডুয়্যাল কোর প্রসেসর, ১.৫ জিবি থেকে ২ জিবি পর্যন্ত র‌্যাম (স্থানভেদে প্রাপ্য)। ছবি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, সংযোগে-ওয়াই ফাই, এ-জিপিএস ব্লুটুথ ৪.০, আইআর ব্লাস্টটার, এনএফসি (নির্ধারিত বাজার অনুযায়ী) এবং ১৯০০ এমএএইচ ব্যাটারি।

এছাড়া থাকছে টাচউইজ সুবিধা ফলে স্পর্শে নিজের পছন্দ মত নির্ধারণের সুযোগ থাকছে। তাই এসফোরের চমৎকার কিছু সফটওয়্যার যেমন ওয়াচঅন, সাউন্ড আ্যান্ড শর্ট, গুগল প্লে নেওয়া যাবে।

হোয়াইট ফ্রস্ট এবং ব্ল্যাক মিস্ট রঙে আসছে হ্যান্ডসেটটি। স্যামসাং সুত্র জানিয়েছে, এর থ্রিজি ডুয়্যাল সিম প্রকারটি কতিপয় দেশে পাওয়া যাবে। এদিকে তথ্য সুত্র প্রকাশ করেছে, লিখিত বিবরণীতে পণ্যটির মূল্য এবং কোন সময়ে বজারজাত করা হবে সে বিষয়ে স্পষ্টভাবে কিছু উল্লেখ করেনি স্যামসাং। কিন্তু ধারণা করা হচ্ছে গ্যালাক্সি মিনি’র বিস্তারিত তথ্য প্রকাশ পাবে ২০ জুন অনুষ্ঠিতব্য প্রতিষ্ঠানের লন্ডনের এক অনুষ্ঠানে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, মে ৩১, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।