ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরে অংশ নিচ্ছে বিসিএস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুন ৩, ২০১৩
‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরে অংশ নিচ্ছে বিসিএস

তাইওয়ানের রাজধানীতে প্রযুক্তিপণ্যভিত্তিক ‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ প্রদর্শনী শুরু হচ্ছে। বাংলাদেশ থেকে এতে অংশগ্রহণ করছে বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ৩০ সদস্যের একটি প্রতিনিধি দল।

বিসিএস সূত্র এ তথ্য দিয়েছে।

গত ২ জুন তাইওয়ানের রাজধানী তাইপেতে অনুষ্ঠেয় বিশ্বের অন্যতম বৃহ প্রযুক্তির এ আসরে অংশগ্রহণের উদ্দেশ্যে বাংলাদেশের বিসিএস প্রতিনিধি দল যাত্রা করেন।

এবারের প্রতিনিধি দলটি ‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরের উদ্বোধনী অনুষ্ঠান, বায়ারস নাইটস, বেস্ট চয়েজ অ্যাওয়ার্ডস অনুষ্ঠান, কম্পিউটেক্স তাইপে ফোরাম, প্রক্রিউরমেন্ট মিটিং এবং মূল প্রদর্শনীসহ বিভিন্ন সেমিনার, বিজনেস-টু-বিজনেস, ওয়ান-টু-ওয়ান আলোচনায় অংশ নেবেন।

এসব অনুষ্ঠানের মাধ্যমে তারা তাইওয়ানের বিনিয়োগকারী শিল্পোদ্যোক্তা ও আইসিটি ব্যবসায়ীদেরকে বাংলাদেশে বিনিয়োগ, আইসিটি শিল্প কারখানা স্থাপন এবং নতুন প্রযুক্তিপণ্যের ব্যবসার সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণের জন্য আহবান জানাবেন। এ ছাড়াও ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণার প্রচার-প্রচারণা চালিয়ে এ কর্মসূচিতে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে আহবান জানাবেন।

সব মিলিয়ে পাঁচ দিনব্যাপী এ প্রদর্শনী আগামী ৮ জুন অবধি চলবে। তাইওয়ান এক্সটারনাল ট্রেড ডেভেলপমেন্ট কাউন্সিল (টাইট্র্যা) ‘কম্পিউটেক্স তাইপে ২০১৩’ আসরে বাংলাদেশের বিসিএস প্রতিনিধি দলের অংশগ্রহণে সার্বিক সহায়তা করছে।

বাংলাদেশ সময় ১৫৪৯ ঘণ্টা, জুন ৩, ২০১৩
সম্পাদনা: আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।